সেন্ট্রাল যুবদলের পাঁচ সদস্যর কেন্দ্রীয় কমিটি চূড়ান্ত!

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৬

নিজাম ইউ জায়গীরদার ।। যেকোনো সময় কমিটি ঘোষণা করা হবে বলে জানা গেছে। বিএনপির নির্বাহী কমিটির পর দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করতে অঙ্গ ও সহযোগী সংগঠনের নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পবিত্র হজ পালন শেষে দেশে ফিরে যুবদল ও স্বেচ্ছাসেবক দল গঠনের উদ্যোগ নিয়েছেন। প্রথমেই যুবদল ঘোষণা করবেন তিনি। এজন্য গত রোববার রাতে কমিটি গঠনে যুবদলের নেতাদের চূড়ান্ত মতামত নেন। তাদের প্রয়োজনীয় পরমর্শ দেন।

যুবদলের বর্তমান সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবকে সভাপতি ও বিএনপির সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে সাধারণ সম্পাদক করে যুবদলের এবারের কমিটি চূড়ান্ত করেছেন খালেদা জিয়া ও তারেক রহমান। এছাড়া যুবদলের সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজ্জামেল হককে সিনিয়র সহ-সভাপতি ও ঢাকা মহানগর যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনুকে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর যুবদল উত্তরের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেনকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে বলে জানা গেছে।

কেন্দ্রীয় যুবদলের পাশাপাশি ঢাকা মহানগর যুবদলের কমিটিও ঘোষণা করা হবে। এক্ষেত্রে ঢাকা মহানগর যুবদল নিয়ে দ্বিধা রয়েছে। দুভাগ ভাগ না চার ভাগ হবে এ নিয়ে আলোচনা রয়েছে

সম্ভাব্য ঢাকা মহানগর দক্ষিণ যুবদল : দক্ষিণের বর্তমান সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমেদ মিলন সভাপতি পদে নামও শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন বর্তমান সহ-সভাপতি শরিফ হোসেন। এ পদের প্রতিদ্বন্দ্বিতায় আরো রয়েছেন, সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান নয়ন এবং জগন্নাথ কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি গোলাম মওলা শাjoহীন।এছাড়া,ঢাকা মহানগর দক্ষিন যুবদলের সাংগঠনিক সম্পাদক হিসেবে আদনান মাহমুদ রুপমের নাম জোড়ালভাবে শোনা যাচ্ছে।তিনি বর্তমানে ওয়ারী থানা যুবদলের সহ-সভাপতি ও তেজগাঁও কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক,বিগত সরকারবিরোধী আন্দোলনে তিনি সক্রিয় ভুমিকা পালন করে।

মহানগর উত্তরের সম্ভ্যাব্য কমিটি : এস এম জাহাঙ্গীরই উত্তরের সভাপতি হচ্ছেন, এটা প্রায় নিশ্চিত। তবে সভাপতি পদে তিতুমীর কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ‘ভিপি হানিফ’ এর নামও আলোচনায় রয়েছে। উত্তরের সাধারণ সম্পাদকের পদের আলোচনায় সংগঠনের বর্তমান সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান দুলাল এবং পল্লবী থানা যুবদলের সভাপতি শফিকুর রহমান মিল্টনের নামও রয়েছেন। সাংগঠনিক সম্পাদক হিসেবে উত্তরের বর্তমান দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সম্পাদক নূর-উল-ইসলাম সোহেলের নাম শোনা যাচ্ছে।

বিএনপি ঘোষিত কমিটিতে যুব ও ছাত্রবিষয়ক সম্পাদক পদ খালি রাখা হয়েছে। জানা গেছে , যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণার মধ্য দিয়ে এ দুটি পদের সুরাহা হবে।

  •