হান্নান শাহ’র লাশের পাশে খালেদা জিয়া

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৬

রাজনীতির রাজপথের প্রিয় সহকর্মীকে শেষ বারের মতো দেখতে ও পরিবারের সদস্যদের সাত্বনা দিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ’র বাসায় গেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মহাখালী ডিওএইচএসে হান্নান শাহ’র বাসায় আসেন।

বুধবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মরহুমের লাশ শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরে এসে পৌঁছায়।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা বিমানবন্দরে বহুদিনের সহযোদ্ধার লাশ গ্রহণ করেন।

বিমানবন্দর থেকে কফিন সরাসরি হান্নান শাহ’র মহাখালির ডিওএইচএসের বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে লাশ দেখে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

মঙ্গলবার সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৩টা ৩৭ মিনিটে র‌্যাফেলস হার্ট সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিএনপির দূর্দিনের কাণ্ডারী হান্নান শাহ।

বিএনপির সর্বোচ্চ দলীয় নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ চারদলীয় জোট সরকারের আমলে মন্ত্রী ও সংসদ সদস্য ছিলেন। সাবেক এই সেনা কর্মকর্তা চাকরি জীবন শেষে বিএনপির রাজনীতিতে প্রবেশ করেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী নিউ ডিওএইচএস‘র মসজিদ, সাড়ে এগারটায় জাতীয় সংসদ ভবনে, দুপুর দেড়টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে ।

শুক্রবার সকাল ৯টায় গাজীপুরে এবং সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও দেড়টায় ঘাটুরিয়া নিজ গ্রামে চালা হাইস্কুল মাঠে নামাজে জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

  •