সিলেটে ৮ কোটি টাকা মূল্যের তিনটি বিলাসবহুল গাড়ি জব্দ

প্রকাশিত: ২:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৬

কারনেট ডি প্যাসেজ সুবিধার আওতায় সিলেট ও মৌলভীবাজারে আনা তিনটি বিলাসবহুল গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আটক গাড়ি তিনটির মূল্য আনুমানিক ৮ কোটি টাকা।

সোমবার দুপুরে সিলেট নগরীর  বড় বাজারে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ২ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা থেকে ২৯৭২ সিসি মিটসুবিশি ও একই জেলার পাতন গ্রাম থেকে গত ৫ সেপ্টেম্বর নিশান-৩০০ জেড এক্স এবং গত ২২ সেপ্টেম্বর সিলেট নগরীর লন্ডনী রোড এলাকা থেকে জাগুয়ার ব্্রান্ডের এস টাইপের আরো একটি গাড়ি আটক করা হয়। তবে গাড়ির মালিকদের আটক করা সম্ভব হয়নি। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা সেরে সোমবার গাড়িগুলো শুল্ক গোয়েন্দা বিভাগ জব্দ করেছে।

ড. মঈনুল হক বলেন, এ গাড়ি তিনটি শুল্ক ফাঁকি দিয়ে কারনেট সুবিধায় দেশে আনা হয়। পরবর্তীতে এগুলো ফিরিয়ে নেয়া হয়নি। এখন গাড়ির মালিকরা চাইলে শুল্ক পরিশোধ করে গাড়িগুলো নিয়ে যেতে পারবেন। আর শুল্ক পরিশোধ না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, শুল্ক ফাঁকি দিয়ে আনা সব গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। ধারাবাহিকভাবে শুল্ক ফাঁকি দিয়ে আনা সব গাড়িই আটক করা হবে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট