অনিকের একমাত্র গোলে জয় মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের

প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০১৬

জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে সিলেট পর্বে সোমবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় পয়েন্ট টেবিলের  ১১  নাম্বারের দল উত্তর বারিধারা ক্লাব ও ৫ নাম্বারে অবস্থান করা বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র।

ম্যাচে শাহ আলঙ্গির অনিকের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র। ম্যাচ শেষে পয়েন্ট টেবিলই সত্য প্রমানিত হলো।
তবে ম্যাচের রেজাল্ট অন্যরকম হতে পারতো। যদিনা খেলার ৫৯ মিনিটে বাম প্রান্ত থেকে রোহিতের পাস গোলকিপারের কাছে থাকা কলিংস বোঝার আগেই চলে যায় সেন্টুর কাছে। তবে তিনি যথেষ্ট বিচক্ষণতার সাথে শট থেকে গোল করতে না পারায় হার নিয়ে ছাড়তে হয় তাদের ।

এদিকে সিলেট পর্বের প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও দর্শকেরা হতাশ করছে । মাঠে হাতে গোনা কিছু সংখ্যক ফুটবল প্রেমী ছিলো।

ম্যাচের প্রথম দশ মিনিট পর্যন্ত  দুদল তাদের নিজেদেরকে হারিয়ে ফিরে। এ সময়ে দুদল কোন ধরণের আক্রমণ চালাতে পারেনি । তবে ম্যাচের বয়হ যখন  ১০ মিনিটে তখন প্রথম আক্রমণ চালায়  উত্তর বারিধারা ক্লাব । ডান প্রান্ত থেকে জাবেদ একাই বল নিয়ে ডুকে পড়েন ডিবক্সের ভিতরে, তার বাড়িয়ে দেওয়া বলে দুর্বল শটে কেনিয়ার বিদেশি প্লেয়ার কলিংস সহজ সুযোগ নস্ট করেন।

এর পর মিনিটে পাল্টা আক্রমণে যায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র।ফরোয়ার্ড তৌহিদ আলম গোল পোস্টের ৫ গজ দূর থেকে নেওয়া শট  উত্তর বারিধারার গোলকিপার এরশাদ দক্ষতার সাথে প্রতিহত করেন ।

২০ মিনিটে আবারও মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের পক্ষে ত্রাণকর্তার ভ’মিকায় নাইজিরিয়ান মুসা।তবে এ যাত্রায় ও  লিড পাওয়া হয়নি তাদের।
মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের একের পর এক আক্রমণের পর ম্যাচের ৩১ মিনিটে ভাগ্য দুষে গোল বঞ্চিত হয়  উত্তর বারিধারা ক্লাব। ডিবক্সের ভিতর থেকে নেওয়া কলিংসের শটটি বারে লেগে ফিরে আসে।

খেলার ৪০ মিনিটে উত্তর বারিধারার  বিপদ সীমায় ডুকে পড়েন মোবারক,তার বাড়িয়ে দেওযা বল  থেকে জাবেদ গোল আদায়ে ব্যর্থ হলে গোল শূন্য সমতা নিয়ে বিরতিতে যায়  উত্তর বারিধারা ক্লাব ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র।

বিরতি থেকে ফিরেই গোল পেতে পারতো মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র । বাম প্রান্ত থেকে বল নিয়ে বারিধারার দুর্গে ডুকে পড়েন জাবেদ । তার কাছ থেকে বল পেয়ে কাজের কাজ কিছু করতে পারেননি নাইজেরিয়ান সিমন ইজিডিকা ।
৫৯ মিনিটে ম্যাচে সব থেকে ভালো সুযোগ পায় বারিধারা। বাম প্রান্ত থেকে রোহিতের পাস গোলকিপারের কাছে থাকা কলিংস বোঝার আগেই চলে যায় সেন্টুর কাছে। তবে তিনি যথেষ্ট বিচক্ষণতার সাথে শট করতে না পারায় গোল বঞ্চিত হয় তার দল।
ম্যাচের ৬১ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মুক্তিযোদ্ধার মোবারককে । প্রতিপক্ষ দলের খেলোয়াড় সেন্টুকে অবৈধ ভাবে ফাউল করায় থাকে কার্ড দেখতে হয়।
ম্যাচের ৬৭ মিনিটে ১-০ গোলের লিড পায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র। ১৪ নং জার্সিধারী খেলোয়াড় অনিকের দর্শনীয় শটে পয়েন্ট টেবিলে পাঁচে থাকা দলটি লিড পায়।

ম্যাচের শেষ সময় গুলোতে দুদল কয়েকটি আক্রমণ ও পাল্টা আক্রমণ চালায় তবে সেখান থেকে কোন দল আর গোল আদায় করতে পারেনি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র।

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাঠে নামবে আরামবাগ ক্রীড়া সংঘ ও মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। এই রিপোর্ট লেখা পর্যনÍ ম্যাচটি শুরু হয়নি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট