সৌদি আরবে ৬৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৬

ঢাকা: চলতি বছর হজ পালনে সৌদি আরবে গিয়ে শুক্রবার পর্যন্ত ৬৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৬ জন নারী ও ৪৭ জন পুরুষ।

নিহতের মধ্যে মক্কায় ৪৯ জন, মদিনায় আটজন, জেদ্দায় একজন এবং মিনায় পাঁচজন মারা গেছেন। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, সর্বশেষ ২০ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন শরীয়তপুর জেলার মো. ইউনুস সরদার। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর বিকে ০৪৪৭৯৯৭। এছাড়া ১৯ সেপ্টেম্বর মারা গেছেন ব্রাক্ষণবাড়িয়া জেলার সখিনা খাতুন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনিও মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন। তার পাসপোর্ট নম্বর বিকে ০৩৫৭০৬৩।

এর আগে ১৭ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন পাবনা জেলার মমতাজ বেগম। তার বয়স হয়েছিল ৫১ বছর। তার পাসপোর্ট নম্বর বিকে ০৯৫৩২৩৮। আর ১৬ সেপ্টেম্বর মারা যান জামালপুর জেলার মো. শামসুর রহমান। তার পাসপোর্ট নম্বর বিই ০৫৭৮৭৮৭। ১৫ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন নারায়ণগঞ্জ জেলার মো. আ. মান্নান। তার বয়স হয়েছিল ৫৭ বছর। তার পাসপোর্ট নম্বর বিজে ০৪০৪৮৬০।

মক্কা বাংলাদেশ হজ অফিসের আইটি ডেস্কের কর্মকর্তা জানান, বিভিন্ন কারণে ৬৩ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। এর মধ্যে বার্ধক্য অন্যতম।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট