লালাবাজারে বাস চাপায় ইউপি সদস্যসহ ২ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত: ২:১৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৬

সড়ক অবরোধ ॥ বাসে আগুন ॥ এলাকায় শোকের ছায়া


lalabazar-pic-21-09-16-2এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ : দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে সাতমাইল এলাকার ফরিদপুর রাস্তার মুখে বাস চাপায় ইউপি সদস্যসহ দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ১ টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন লালাবাজার ইউনিয়নের দশহাল গ্রামের বাবুল মিয়ার ছেলে আরব আমিরাত প্রবাসী আব্দুস শহিদ (২৭) ও বাগেরখলা গ্রামের মকবুল মিয়ার ছেলে, ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেম্বার ইউনুছ আলী (৩০)। সে বিগত নির্বাচনে ইউনিয়নের ৯নং ওয়ার্ড থেকে সদস্য নির্বাচিত হয়।
এদিকে, দুর্ঘটনার পর উত্তেজিত জনতা সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। ফলে প্রায় ঘন্টাখানেক যানচলাচল বন্ধ ছিল। এসময় বিক্ষোদ্ধ জনতা দুর্ঘটনা কবলিত বাসে আগুন ধরিয়ে দিলে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণ করে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার দুপুরে আব্দুস শহিদ ও মেম্বার ইউনুছ আলী ইউনিয়ন পরিষদ থেকে কাজ শেষ করে মোটরসাইকেলযোগে একটি শালিসের উদ্দেশ্যে যাওয়ার পথে সাতমাইল এলাকায় পোঁছলে  ঢাকা থেকে সিলেট অভিমুখী হানিফ পরিবহনের একটি বাস তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। ঘটনার পর উপস্থিত জনতা ঘটনাস্থলে মৃত আব্দুস শহিদের মৃতদেহ  পুলিশী হেফাজতে এবং সংকটাপন্ন ইউনুছ আলীকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। খবর পেয়ে বিক্ষুব্ধ জনতা ঘাতক বাসটিকে আটক করে রাখেন। এ সময় বিক্ষুদ্ধ জনতা রাস্তা অবরোধ করে রাখলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঘন্টাখানেক পরে ওসমানী হাসপাতালে ইউনুছ আলী মেম্বারের মৃত্যুর খবর পেয়ে বিক্ষুদ্ধ জনতা আটক বাসটিতে আগুন লাগিয়ে দেয়। পরে খবর পেয়ে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণ করে এবং বাসটি পুলিশের হেফাজতে নিয়ে যায়।
দক্ষিণ সুরমা থানা পুলিশ লাশ উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। দক্ষিণ সুরমার এস আই আলতাবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালাবাজার ইউনিয়নে বিজয়ী সদস্যদের মধ্যে সর্বকনিষ্ট ও জনপ্রিয় ব্যক্তি হিসেবে ইউনুছ আলী মেম্বার। তার এ মৃত্যু সহজে মেনে নিতে পারছেনা এলাকাবাসী। তার মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। খবর পেয়ে এলাকার চেয়ারম্যান, মেম্বারসহ সর্বস্থরের জনসাধারণ তাকে শেষবারের মতো দেখতে তার বাড়িতে ভীড় জমান। এ রিপোর্ট লেখা পর্যন্ত আব্দুস শহিদের জানাযা সম্পন্ন হলেও ইউনুছ আলীর আত্মীয় স্বজন যুক্তরাজ্য থেকে আসার পর দাফন সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট