ফখরুলসহ ৭৪ নেতাকর্মীর বিচার শুরুর আদেশ

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৬

পুলিশের কাজে বাধা ও হত্যাচেষ্টা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৭৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ এ আদেশ দেন। বিচারক আগামী ৪ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলী মো. আব্দুর রহমান খান সজল বাংলা ট্রিবিউনকে জানান, ‘এর আগে ৯ বার তারিখ পিছিয়েছে। অবশেষ আজ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের নির্দেশ দিয়েছন আদালত।’

তিনি আরও বলেন, ‘আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪ জন আসামির মামলা থেকে অব্যহতির আবেদন নাকচ করেন। আর ৩৬ আসামির সময় চেয়ে করা আবেদন নাকচ করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।’ আদালতে মির্জা ফখরুলসহ মোট ৩৮ জন আসামি উপস্থিত ছিলেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ ডিসেম্বর ১৮ দলীয় ডাকা সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি চলাকালে ফকিরাপুল মোড়ে ভিআইপি রোডে হোটেল ক্যাপিটালের সামনে পুলিশকে লক্ষ্য করে ৫টি ককটেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের ভুঁইয়া বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের অজ্ঞাত নামা ২০০-৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে এ মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক মো. আবু জাফর ২০১৪ সালের ২৮ জুলাই ফখরুল ইসলাম আরমগীরসহ ৭৪ জনকে অভিযুক্ত করে ঢাকার মুখ্য হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে ১৬ জনকে সাক্ষী করা হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট