সাবেক সমাজকল্যাণ মন্ত্রী মহসীন আলীর মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৬

মৌলভীবাজার : কোরআন খতম, দোয়া মাহফিল ও পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে পালিত হয়েছে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলীর ১ম মৃত্যুবার্ষিকী।

২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ মহসিন আলী মৃত্যুবরণ করেন। তার বাবার নাম শরাফ আলী এবং মায়ের নাম আছকিরুন্নেছা খানম। ১৯৪৮ সালের ১২ই ডিসেম্বর তিনি জন্মগ্রহণ করেন। ৫ ভাইয়ের মধ্যে তিনি সবার বড় ছিলেন।

সৈয়দ মহসীন আলীর মেয়ে ও মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সৈয়দা সানজিদা শারমিন জানান, তার বাবা সব সময়ই মানুষের কল্যাণে কাজ করতেন। সমাজকল্যাণমূলক কাজের মাধ্যমেই তিনি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

তিনি আরও জানান, তার ১ম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠন মৌলভীবাজার জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা দুপুরে তার কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা করেছে।

এসময় উপস্থিত ছিলেন সৈয়দ মহসীন আলীর সহধর্মিনী সৈয়দা সায়রা মহসীন এমপি।

২০১৪ সালের ১২ জানুয়ারি সৈয়দ মহসীন আলী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণমন্ত্রী হিসেবে দায়িত্ব লাভ করেন। সমাজসেবায় অবদান রাখার জন্য তিনি ভারতের নেহেরু সাম্য সম্মাননা ও আচার্য দীনেশ চন্দ্র সেন সম্মাননা স্বর্ণপদক লাভ করেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন সিলেট বিভাগ সিএনসি স্পেশাল ব্যাচের কমান্ডার হিসেবে সম্মুখ যুদ্ধে নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধের পর আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি মৌলভীবাজার পৌরসভার চেয়ারম্যান পদে তিনবার নির্বাচিত হন।

২০০৮ সালের সংসদ নির্বাচনে তিনি মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসন থেকে সাংসদ নির্বাচিত হন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় একই আসন থেকে আবারও সাংসদ নির্বাচিত হন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট