টঙ্গীতে কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত বেড়ে ১৩

প্রকাশিত: ১০:৩১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৬

গাজীপুর : গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প নগরীতে একটি কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে অন্তত অর্ধশতাধিক। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

শনিবার সকালে ট্যাম্পাকো নামে একটি কারখানায় এ বিস্ফোরণ ঘটে বলে জানান জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. রফিকুজ্জামান।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেননি তিনি।

আগুন নিয়ন্ত্রণে জয়দেবপুর, টঙ্গী, কুর্মিটোলা, সদর দপ্তর, মিরপুর এবং উত্তরাসহ আশে-পাশের ফায়ার স্টেশনের কর্মীরা কাজ করছে বলে জানান তিনি।

আহতদের ঢাকা মেডিকেলে হাসপাতালে এবং বাকিদের টঙ্গী সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

টঙ্গী হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. পারভেজ মিয়া জানান, প্রথমে দগ্ধ ও শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে মৃত দুজনকে হাসপাতালে আনা হয়। পরে মৃত অবস্থায় আরো আটজনকে আনা হয়।

আহতদের মধ্যে ১০ জন ভর্তি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অন্যদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, হাসপাতালে ১৯ জনকে আনা হয়েছি। তাদের মধ্যে এক নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে।

রফিকুজ্জামান জানান, শনিবার সকাল ৬টার দিকে ট্যাম্পাকো নামের ওই কারখানায় আগুনের খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন।

  •