ঈদের জামাতে নিরাপত্তা দিতে জেলায় জেলায় চিঠি

প্রকাশিত: ৪:৩২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৬

ঈদের জামাতের নিরাপত্তা দিতে দেশের সব জেলা প্রশাসকের কাছে চিঠি পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। গত ৪ সেপ্টেম্বর এ সংক্রান্ত চিঠিটি পাঠানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব ড. ফারুক আহম্মদ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, সারা দেশের ৫২৮ উপজেলার ৮১,২৯৬টি ঈদের জামাতের নিরাপত্তার জন্য সমসংখ্যক স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়। পবিত্র ঈদুল আজহা উপলক্ষেও একই ধরনের কার্যক্রম গ্রহণ করা প্রয়োজন।

এর আগে গত ১৩ই জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে ঈদের সময়ে ঈদের জামাতের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেয়া হয়। এর ভিত্তিতে ঈদুল ফিতরের জামাতের নিরাপত্তা নিশ্চিত করার জন্য স্বেচ্ছাসেবক দল গঠনের নির্দেশনা দেয়া হয়। এর ভিত্তিতে জেলায় জেলায় স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়। ওই দলটিকেই ঈদুল আজহায় দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

কয়েকজন জেলা প্রশাসকের সঙ্গে আলাপ করে জানা গেছে, জেলার মানুষ নিরাপদে যাতে ঈদের নামাজ আদায় করতে পারে এজন্য সব ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ঈদের জামাতের নিরাপত্তার জন্য ইউনিয়ন পর্যায়ে স্বেচ্ছাসেবী দল গঠন করা হয়েছে। স্বেচ্ছাসেবী দলের সদস্যরা পুলিশের পাশাপাশি ঈদের জামাতের নিরাপত্তায় কাজ করবে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট