হজে যাচ্ছেন বেগম খালেদা জিয়া, সেখানে তারেকও আসবেন

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৬

৬ সেপ্টেম্বর ২০১৬, মঙ্গলবার : ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের নিয়ে এবার হজ পালন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বুধবার সৌদি আরবে রওনা হচ্ছেন বলে তার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস জানিয়েছেন। তিনি মঙ্গলবার বলেন, “সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজের রাজকীয় অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা এবার পবিত্র হজ পালন করবেন। লন্ডন থেকে তারেকও তার স্ত্রী-সন্তানকে নিয়ে বুধবারই জেদ্দায় রওনা হবেন বলে শিমুল জানান।আট বছর ধরে যুক্তরাজ‌্যে থাকা ছেলে তারেককে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে উমরাহ পালন করেছিলেন খালেদা। তারেকের শ্বাশুড়ি ইকবাল মান্দ বানু, তার বড় মেয়ে শাহিনা খান জামান বিন্দু ও স্বামী সৈয়দ শফিউজ্জামানও এবার হজ করছেন। তারা মঙ্গলবার বিকালেই ঢাকা থেকে রওনা হয়েছেন। খালেদা জিয়ার সঙ্গে যাবেন তার উপদেষ্টা পরিষদের সদস‌্য এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, তার একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ এবং গৃহকর্মী ফাতেমা বেগম।

মালয়েশিয়া থেকে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথিও বুধবার লন্ডন থেকে জেদ্দায় যাবেন বলে বিএনপি নেতারা জানান। পরীক্ষা থাকায় কোকোর দুই মেয়ে জাহিয়া ও জাফিয়া এবার মায়ের সঙ্গে যাচ্ছেন না।

খালেদা জিয়ার এটি তৃতীয় হজ। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি উমরাহ পালন করছেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট