নগরীর জিন্দাবাজার থেকে সিএনজিসহ প্রতারক আটক

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৬

সিলেট মহানগর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে চোরাই সিএনজিসহ অভিনব কৌশলে প্রতারণাকারী চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। মঙ্গলবার বিকেলে নগরীর জিন্দাবাজার থেকে তাকে আটক করা হয়।

আটক মোঃ উজ্জল মিয়া (৪০) ডিমখালী  নোয়াগাাঁও) থানা- জামালগঞ্জ, জেলা- সুনামগঞ্জের  মৃত মোঃ আব্দুল বারিকের পুত্র। বর্তমানে- কানিশাইল ডাক্তার সাহেবের কলোনীর বাসিন্দা।

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে সিলেট মহানগরে বেশ কয়েকটি প্রতারক চক্র অভিনব কৌশলে মহানগর এলাকায় দলবদ্ধভাবে তাদের প্রতারণা কার্যক্রম শুরু করেছে। মহানগর গোয়েন্দা পুশিল কর্তৃক গ্রেফতারকৃত মোঃ উজ্জল মিয়া (৪০) নকল স্বর্ণ আসল বলে চালিয়ে দেয়ার প্রতারক চক্রের সক্রিয় সদস্য বলেও জানায় পুৃলিশ।

পুলিশ সূত্রে জানা যায়- মঙ্গলবার বন্দরবাজার থেকে আম্বরখানার উদ্দেশ্যে প্রতারণার শিকার দু’জন মহিলা সিএনজিতে করে রওয়ান হন। সিএনজি চালক মোঃ উজ্জল মিয়া তার সহযোগী আরো দু’জন প্রতারককে সুকৌশলে যাত্রীবেশে একই সিএনজিতে উঠায়। সিএনজিটি জিন্দাবাজার পয়েন্টে আগে থেকেই পরিকল্পিতভাবেই ফেলে রাখা একটি ব্যাগ দেখে যাত্রীবেশী একজন প্রতারক হঠাৎ করে বলে যে, রাস্তায় মহিলাদের একটি ব্যাগ পড়ে আছে। তাৎক্ষনিকভাবে সিএনজি চালক গাড়ী থামিয়ে ব্যাগটি গাড়ীতে নিয়ে আসে। চালকসহ অপর দুই প্রতারক ব্যাগটি খুলে সেখানে একটি স্বর্ণের বার এবং কিছু টাকা পায়। প্রতারকগণ সিএনজিতে থাকা মহিলা যাত্রীদেরকে স্বর্ণের বারটি কিনে নেয়ার জন্য প্রস্তাব করলে লাভের আশায় মহিলা যাত্রীগণ তাদের প্রস্তাবে রাজী হয়ে যায়। একজন মহিলা তার সঙ্গে থাকা ০৫ আনা ওজনের কানের স্বর্ণের দুল এবং একটি মোবাইল ফোন দিয়ে স্বর্ণের বারটি কিনে নেয়। সিএনজি কিছুদুর যাওয়ার পর যাত্রীবেশী প্রতারক দু’জন সিএনজি থেকে নেমে পড়ে এবং সিএনজি চালক নিজেও মহিলাকে সিএনজি থেকে নামিয়ে দিতে চাইলে মহিলাটি প্রতারণার শিকার হয়েছে বুঝতে পেরে চিৎকার শুরু করে।

এসময় মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত একটি দল মহিলার চিৎকার শুনে এগিয়ে যায় এবং পলায়নরত প্রতারক সিএনজি চালক মোঃ উজ্জল মিয়াকে আটক করে।

আটককৃত প্রতারক সিএনজি চালক মোঃ উজ্জল মিয়া এর হেফাজত থেকে উদ্ধারকৃত নম্বরবিহীন সিএনজির কোন কাগজপত্র পাওয়া যায়নি এবং তা চোরাই বলে সন্দেহ করা হচ্ছে। এই ব্যাপারে নিয়মিত মামলার রুজুর প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রহমত উল্লাহ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট