সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী আলোচনা সভা

প্রকাশিত: ২:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০১৬

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী আলোচনা সভাসিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভায় বক্তারা বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দেশ, জাতি ও সমাজের শত্রু। কোনো ধর্ম এমনকি বিবেকবান মানুষই সন্ত্রাসবাদকে সমর্থন করে না। তাই শিক্ষাথীদের জঙ্গি ও সন্ত্রাসবাদের সাথে সংশ্লিষ্ট না হয়ে এদেশের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের আদর্শকে লালন করে এসব দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে। বক্তারা বলেন, শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকের সমন্বিত উদ্যোগই পারে আজকের শিক্ষার্থীদের আগামীদিনের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে।

৩ সেপ্টেম্বর শনিবার সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে নগরীর শামীমাবাদস্থ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কনফারেন্স হলে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রশাসন ও জনসংযোগ দপ্তরের পরিচালক মোঃ তারেক উদ্দিন তাজের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মোঃ মনির উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এ.কে,এম শমিউল আলম, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়কর উপদেষ্টা এডভোকেট সুপ্রিয় চক্রবর্ত্তী, সিলেট ওসমানী মেডিকেল কলেজের পেডিয়েট্রিক সার্জারী (অব:) প্রফেসর ডা: মৃগেন কুমার দাস চৌধুরী, সিলেট জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েস খসরু, ১০নং ওয়ার্ড, আওয়ামীলীগের সভাপতি জালাল উদ্দিন সাহাবুল। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলায়াত করেন প্রভাষক শরীফুজ্জামান এবং পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য্য।

এছাড়াও  বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসনের ডিন প্রফেসর রুহুল আমিন, ইংরেজী বিভাগের চেয়ারম্যান ও প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, শামীমাবাদ ঈদগাহ মসজিদের সানি ইমাম মোঃ আনোয়ারুল হক এবং শিক্ষার্থী তানভির রেজা খান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট