সিলেটে কমিশনার গোল্ড কাপে নরসিংদীর জয়

প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৬

সিলেট বিভাগীয় কমিশনার গোল্ড কাপের ফাইনালে শিরোপা জয় করেছে নরসিংদী জেলা ফুটবল দল। ফাইনালে তারা ৩-১ গোলে হারায় সুনামগঞ্জ জেলা ফুটবল দলকে।

নিজের জেলা সিলেট ছিল না ফাইনালে। সুনামগঞ্জের কাছে হেরে তারা বিদায় নিয়েছিলো টুর্নামেন্ট থেকে। তবে ফাইনালে এই সুনামগঞ্জকে বেশি সাপোর্ট নিয়েছে ২৫ হাজারে ভরা দর্শক গ্যালারি।

শুক্রবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুস্টিত খেলার শুরু থেকে আক্রমন পাল্টা আক্রমনে জমে উঠে। খেলার ৪মিনিটের মাথায় রক্ষনভাগের ভুলের সুযোগ কাজে লাগায় নরসিংদী। নরসিংদীর ১২ নম্বার জার্সিধারী খেলোয়াড় সুনামগঞ্জের জালে বল ফেলে গোল করে এগিয়ে নেন। গোল পরিশোধে খেলার ৯ মিনিটের মাথায় পাল্টা অাক্রমনে যায় সুনামগঞ্জ। কিন্তু আক্রমনভাগের ব্যর্থতার কারনে গোল পরিশোধের সহজ সুযোগ মিস করেন। খেলার ১৮ মিনিটে আবারো আক্মমনে যায় সুনামগঞ্জ। এক্ষেত্রে তাদের বাধা হয়ে দাড়ান নরসিংদীর গোলরক্ষকক। সুনামগঞ্জের ২০নম্বার জার্সিধারী খেলোয়ারের শর্ট তার হাত থেকে যদি বল ফিরে না আসত, তাহলে তখনই সমতায় ফিরতে পারতো সুনামগঞ্জ। আবারো আক্রমনভাগের ব্যর্থতার কারনে গোল বঞ্চিত হয় সুনামগঞ্জ। তবে পাল্টা আক্রমনে খেলার ৩২ মিনিটের মাথায় আবারো রক্ষনভাগের দূর্বলতার সুযোগে এগিয় যায় নরসিংদী। নরসিংদীর ১২ নম্বার জার্সিধারী খেলোয়ার খেলায় নিজের দ্বিতীয় গোল করে ২-০ গোলে লীড নেয় নরসিংদী। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডি-বক্সের সামনে নরসিংদীর বিদেশী খেলোয়ার সুনামগঞ্জের আক্রমনবাগের খেলোয়াড়কে ফাউল করলে ফ্রি-শর্ট পায় সুনামগঞ্জ। কিন্তুু সেই সুযোগটা কাজে লাগে ব্যর্থ হয় তাদের খেলোাড়রা। প্রথমার্ধের শেষ সময়ে দুদলই অাক্রমনে গেলেও গোলের দেখা পায় নি কোন দলই। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে নরসিংদী।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে সুনামগঞ্জ। ডিবক্সের ভিতর থেকে ১৩ নং জার্সি পরিহিত প্লেয়ারের দুর্বল শট এই যাত্রায় ম্যাচে ফিরতে ব্যর্থ হয় সুনামগঞ্জ।

৭ মিনিটে নরসিংদী গোলের লিডকে বাড়াতে আবার কাউন্টার অ্যাটাকে যায়। ১২নং জার্সির নেওয়া শর্ট বারের উপর দিয়ে গেলে নিজের হ্যাটট্রিক মিস করেন তিনি।

১৬ মিনিটে সুনামগঞ্জের প্রাণ ভ্রমরা বিদেশি রিক্রুট ২০ নং জার্সি পরিহিত তাদের ম্যাচে ফেরাতে পারতেন যদিনা ডিবক্সের কয়েক গজ বাহির থেকে নেওয়া শট গোল পোস্টের ঠিকানা খুঁজে ব্যর্থ না হতো।

৩৫ মিনিটে সুনামগঞ্জ জটলার মধ্য থেকে গোল করতে ব্যর্থ হয় ১৩ এবং ১৬ নং জার্সি পরিহিত খেলোয়াড়।

দ্বিতীয়ার্ধেরর ৪০ মিনিটে নরসিংদীর ১১নং জার্সি পরিহিত খেলোয়াড় দলকে ৩-০ লিড এনে দেন।

তার পরের মিনিটে ম্যাচের শান্ত্বনার এক মাত্র গোল পায় সুনামগঞ্জ। তাদোর হয়ে গোল করেন ১৬ নং জার্সি পরিহিত খেলোয়াড়।

৩-১ গোলের জয় নিয়ে দ্বিতীয় বারের মত আয়োজিত কমিশনার গোল্ড কাপে শিরোপা জয় করে নরসিংদী।

  •