গণতন্ত্র রক্ষার আন্দোলনে দলের সকল নেতাকর্মীকে এগিয়ে আসতে হবে : মান্নান

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৬

দক্ষিণ সুনামগঞ্জ যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

কেন্দ্রীয় যুবদলের নির্বাহী কমিটির সহ-সভাপতি মোঃ আব্দুল মান্নান বলেন, আজকে যারা ক্ষমতায় তারাই অতীতে গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েম করে ছিলো। শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব ও গণতন্ত্রের অতন্ত্র প্রহরী হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠনের মাধ্যমে প্রতিষ্ঠা করেন বহুদলীয় গণতন্ত্র। যারা দেশে গণতন্ত্র, স্বাধীনতা ও স্বার্ভভৌমত্ব চায় না তারাই আজ শহীদ জিয়াউর রহমানের পরিবারের উপর বিভিন্ন রকম নির্যাতন নিপীড়ন চালাচ্ছে। দেশে এখন কোন গণতন্ত্র নেই। স্বৈরাচারী কায়দায় দেশ শাসন করছে এই সরকার।
উদ্বোধনী বক্তব্যে সুনামগঞ্জে জেলা যুবদলের আহবায়ক মো.আনছার উদ্দিন বলেন, দেশের গণতন্ত্রের সংগ্রামে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছে। দেশ যতক্ষণ এ স্বৈরশাসকের কবল থেকে মুক্তি পাবে না, ততক্ষণ পর্যন্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকবে। তাই গণতন্ত্র রক্ষার আন্দোলনে জাতীয়তাবাদী দলের সকল নেতাকর্মীকে এগিয়ে আসতে হবে এবং বেগম জিয়ার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত থাকতে হবে।
গতকাল শুক্রবার,বিকাল ৪ ঘটিকায় পাগলা বাজারে দক্ষিণ সুনাগঞ্জ উপজেলা জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ও উদ্বোধনী বক্তব্যে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবদলের সাবেক আহবায়ক মো.সোহেল মিয়ার সভাপতিত্বে, সাবেক যুগ্ন আহবায়ক কামাল পারভেজ সাজন ও ছালিক মিয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা যুবদলের যুগ্ন আহবায়ক এডভোকেট মামুনুর রশিদ কয়েছ,সিলেট মদন মোহন কলেজ ছাত্রদল সভাপতি কাজী মেহরাজ, ,সিলেট জেলা যুবদলের সদস্য সাহেদ আহমদ, সিলেট মহানগর ছাত্রদল নেতা জেহিন আহমদ, জামাল আহমদ খাঁন,লন্ডন যুবদলের সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন । অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.নুর আলী,সহ সভাপতি মো.এবাদুর রহমান,উপজেলা যুবদলের সাবেক যুগ্ন আহবায়ক মুরাদ আহমদ চৌধুরী,বাহার উদ্দিন ইকবাল,মনোয়ার হোসেন মিন্টু,ফরিদ মিয়া,তুরণ খাঁন,আব্দুর রশিদ,আশরাফ উদ্দিন,পূর্ব বীরগাঁও ইউনিয়ন যুবদল নেতা ডা.নুরুল ইসলাম,সাধারণ সম্পাদক শায়খুল ইসলাম,জয়কলস ইউনিয়ন যুবদল সভাপতি দিলোয়ার হোসেন জিয়াউর,দরগাপাশা ইউনিয়ন যুবদল সভাপতি শফিকুল ইসলাম,সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী,পাথারিয়া ইউনিয়ন যুবদল সভাপতি বাবুল মিয়া,শিমুলবাক ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম,পূর্ব পাগলা ইউনিয়ন যুবদল সভাপতি রুকন উদ্দিন,ছাত্রদল নেতা মামুনুর রশিদ,শহীদুল ইসলাম সহ প্রমুখ। দক্ষিণ সুনমাগঞ্জ উপজেলা যুবদলের তৃণমূল নেতাকর্মীদের সরব উপস্থিতি ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উপজেলা যুবদলের দ্বি-বার্ষিক সম্মেলন স¤পন্ন হয়। যুবদলের দ্বি বার্ষিক সম্মেলনে পুরাতন কমিটিকে বিলুপ্তি করে ঘোষনা করা হয়। সম্মেলনে জেলা যুবদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশনে উপস্থিত তৃনমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করা জন্য মতামত গ্রহণ করেন। দলীয় শান্তি শৃংখলা বজায়য়ের স্বার্থে নেতৃবৃন্দ জানান ১/২ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি পরে ঘোষণা করা হবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট