নামের বানান সমস্যায় আটকে গেলেন শফিক রেহমান

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৬

নামের বানান সংক্রান্ত জটিলতায় কারাগার থেকে মুক্তি পেলেন না সিনিয়র সাংবাদিক শফিক রেহমান। বৃহস্পতিবার তার জেল থেকে মুক্তি পাওয়ার কথা ছিল।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, বৃহস্পতিবার শফিক রেহমানের মুক্তি পাওয়ার কথা থাকলেও নামের বানানের সমস্যার কারণে কারাগার থেকে মুক্তি দেননি কারা কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার মামলায় কারাগারে আটক আছেন সিনিয়র সাংবাদিক শফিক রেহমান।

গত বুধবার শর্তসাপেক্ষে শফিক রেহমানের তিন মাসের জামিন মঞ্জুর করেন আদালত।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চ জামিনের আবেদন খারিজ করে দিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে পর্যবেক্ষণসহ এই আপিল মঞ্জুর করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে এ জে মোহাম্মদ আলী বলেন, তিন মাস বা এ মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত শফিক রেহমানকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। এছাড়া তার পাসপোর্ট জমা দিতে বলেছেন।

এর আগে, বিচারপতি এ কে এম আসাদুজ্জমান ও বিচারপতি আতাউর রহমান খানের ডিভিশন বেঞ্চ শফিক রেহমানের জামিন আবেদন খারিজ করে দিয়েছিল। এই খারিজ আদেশের বিরুদ্ধে তিনি আপিল বিভাগে আবেদন দায়ের করেছিলেন।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগোযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয় শফিক রেহমানকে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট