প্রতিদিন বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে : মওদুদ

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৬

আইনশৃঙ্খলা বাহিনী বিরােধীদল দমনে উৎসাহিত হওয়ায় প্রতিদিন বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আয়োজিত’ আওয়ামী শাসনমলে সংঘটিত দুর্ণীতি ও অর্থনৈতিক অব্যস্থাপনার ওপর বিভিন্ন সংবাদ পত্রে প্রকাশিত রিপােটের সংকলিত বই প্রকাশের ধারাবাহিক উদ্দ্যেগের অংশ হিসেবে প্রকাশিত (rampant corruption on of awami rule part 1) এর মোড়ক উন্মোচণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মওদুদ আহমেদ বলেন, ‘শাসকগোষ্ঠি দেশে বিরাট রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করেছে। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী বিরােধীদল দমনে উৎসাহিত হওয়ায় প্রতিদিন বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটছে।

বর্তমান সরকারের ৭ বছরের দুর্নীতির কথা উল্লেখ করে বিএনপির প্রবীণ এ নীতি নির্ধারক বলেন, ‘বিগত ৭ বছরে প্রতিটি সেক্টরে বর্তমান সরকার যে দুর্নীতি করেছে সেগুলো কন্টল করতে পরবর্তী সরকারকে হিমসিম খেতে হবে।

দেশে জবাবদিহীমূলক সরকার না থাকায় দুর্নীতি আকাশ চুম্ভি আকারে ধারণ করেছে বলেও মন্তব্য করেন তিনি।

দেশে শক্তিশালী বিরােধীদল না থাকায় জঙ্গিবাদের উত্থান হয়েছে দাবি করে ব্যারিস্টার মওদুদ বলেন, ‘গণতন্ত্রকে হরণ করে বর্তমান সরকার দেশকে ভয়ানক পরিস্থিতির দিকে টেলে দিয়েছে। যার কারণেই দেশে জঙ্গিবাদের উত্থান।

তিনি আরো বলেন,’ জঙ্গিবাদ দমনে নয় বর্তমান সরকার শুধু বিরােধীদল দমনেই আইনশৃঙ্খলা বাহিনীকে সঠিক ভাবে ব্যবহার করতে পেরছে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দী চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সহ- সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল ও হারুনুর রশিদ প্রমুখ।

  •