পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ তামিমসহ ৩ জঙ্গি নিহত

প্রকাশিত: ১:৪১ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০১৬

নারায়নগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় অভিযানে গুলশানের হলি আর্টিজানে হামলার মূল পরিকল্পনাকারী তামিম আহমেদ চৌধুরীসহ তিনজন নিহত হয়েছেন।

কানাডা প্রবাসী বাংলাদেশি তামিম গুলশান হামলার মূল পরিকল্পনাকারী বলে পুলিশ দাবি করে আসছে। তিনি বাংলাদেশে ছিলেন বলে ধারণা করা হচ্ছিল।

গুলশান হামলার পর বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানার সন্ধানে অভিযান চালাচ্ছিল পুলিশ।

এরই মাঝে নারায়নগঞ্জের পাইকপাড়ায় জঙ্গি সন্দেহে একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের ‘কাউন্টার টেরোরিজম ইউনিট’।

এই অভিযানে ভিতরে প্রবেশের সময় তাদের সঙ্গে গোলাগুলিতে তামিমসহ ৩ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

শনিবার সকালে ঢাকা থেকে গিয়ে কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল এই পাইকপাড়ার একটি বাড়ি ঘিরে এই অভিযান শুরু করে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মাঈনুল হক।

পুলিশের দাবি, ভোর থেকে ঘিরে রাখার পর সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ ভবনটির ভেতরে ঢুকতে চাইলে গোলাগুলি শুরু হয়।

সন্ত্রাস দমনে গঠিত ডিএমপির এই শাখার প্রধান মনিরুল ইসলাম বলেন, ‘জেএমবির এক সদস‌্যকে গ্রেপ্তারের পর তার দেওয়া তথ‌্যে এই আস্তানার খোঁজ মেলে। এখন সেখানে অভিযান চলছে।’

পাইকপাড়া বড় কবর স্থান এলাকার পাঁচতলা একটি ভবন ঘিরে অভিযান চলছে। সেখানে র‌্যাব ও জেলা পুলিশ সদস‌্যরাও রয়েছেন।

স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, সকাল সাড়ে ৯টার পর সেখানে প্রথম গোলাগুলির শব্দ পাওয়া যায়। এরপর থেমে থেকে গোলাগুলি চলে।

এর আগে সেখানে উপস্থিত নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, ‘ভবনটির ভেতরে ঢুকতে তারা অভিযান শুরু করেছেন।’

গুলশান ও শোলাকিয়ায় হামলার পর বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ। এই ধরনের এক অভিযানে ঢাকার কল‌্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নয় জঙ্গি নিহত হয়।

  •