ধর্মীয় সম্প্রীতি জোরদার করতে রাষ্ট্রপতির আহ্বান

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৬

দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনের জন্য বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের বন্ধন আরো দৃঢ় করতে সকল ধর্মের লোকদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বৃহস্পতিবার হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব জন্মাষ্টমী উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি একথা বলেন।

হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। একতা ও ধর্মনিরপেক্ষতার প্রতি দেশের মানুষের দৃঢ় আস্থা রয়েছে। দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনের জন্যে বিদ্যমান ভ্রাতৃত্ব ও বন্ধুত্ব সম্পর্কের মিলিত প্রচেষ্টা রয়েছে।

রাষ্ট্রপতি বলেন, শ্রীকৃষ্ণের প্রধান আদর্শ ছিল সমাজে মানুষের মধ্যে সংঘাত অবসানে সত্যিকার ভালোবাসা ও সম্প্রীতি গড়ে তোলা। তিনি জীবনব্যাপী মানবতার বন্ধন মুক্তির পথ খুঁজেছেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সতীশ চন্দ্র রায়, সিপিডি’র বিশিষ্ট ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য, গায়ক সুবীর নন্দী, বিশিষ্ট চিকিৎসক সামন্ত লাল সেন, অরূপ রতন চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

পাশাপাশি হিন্দু ধর্মীয় ব্যক্তিত্ব, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পেশার ব্যক্তিরা সংবর্ধনায় অংশ নেন।  রাষ্ট্রপতি বঙ্গভবনে অতিথিদের স্বাগত জানান এবং তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট