পুলিশের কোলে চড়লেন মন্ত্রী!

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৬

দিল্লী : বন্যার পানিতে তলিয়ে গেছে ভারতের মধ্যপ্রদেশের পান্না জেলার আমানগঞ্জ তেহসিল এলাকা। সোমবার ওই এলাকাটি পরিদর্শণে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।

তবে তিনি যে পথে গেছেন সেখানে পায়ের গিড়া পর্যন্তও পানি হবে না। আর সেই পথটুকু পার হতে পুলিশের কোলেই চেপে বসলেন মুখ্যমন্ত্রী।

প্রবল বৃষ্টিপাতের কারণে মধ্যপ্রদেশের বেশ কয়েকটি এলাকা বন্যাকবলিত হয়ে পড়েছে। তবে রবিবার পর্যন্ত বন্যাক্রান্ত রিওয়া, সাতনা ও পান্না জেলায় এখনো সফর করেননি মুখ্যমন্ত্রী। বিজেপি শাসিত এই রাজ্যে ইতিমধ্যে বন্যায় ১৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার পান্না জেলার আমানগঞ্জ তেহসিল এলাকায় যান মুখ্যমন্ত্রী।

সরকারি সূত্র জানিয়েছে, পানিতে তলিয়ে যাওয়া ওই এলাকার রাস্তাটি দিয়ে যাওয়ার সময় স্থানীয় কালেক্টর ও পুলিশ প্রধান মন্ত্রীকে কোলে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন।

তাদের আশঙ্কা পায়ের গিড়া পর্যন্ত ওই পানিতে নামলে মন্ত্রী হয়তো আঘাত পেতে পারেন অথবা তাকে সাপেও কামড়াতে পারে। তাই তারা দুই পুলিশ সদস্যকে মন্ত্রীকে কোলে তুলে নেওয়ার নির্দেশ দেন।

মোবাইল ফোনে তোলা মন্ত্রীর এই ছবি ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে ।

প্রসঙ্গত, এর আগে গত সপ্তাহে ভারতের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পতাকা উত্তোলনের ওড়িষার ক্ষুদ্র ও মধ্য শিল্প বিষয়ক মন্ত্রী যোগেন্দ্র বহেরা এক পুলিশ সদস্যকে দিয়ে তার জুতার ফিতা বাঁধিয়েছিলেন।

বিষয়টি জানতে চাইলে মন্ত্রী তখন বলেছিলেন, ‘ আমি হচ্ছি ভিআইপি। তাই এটি করার এখতিয়ার আছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট