নিরাপত্তা রিপোর্টের অপেক্ষায় ইংল্যান্ড ক্রিকেট দল

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৬

ইংল্যান্ডের পেস বোলার জেমস এন্ডারসন বলেছেন, ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশে সফরের বিষয়ে নিরাপত্তা বিশেষজ্ঞরা যে সিদ্ধান্ত দেবেন সেটির উপর তার আস্থা থাকবে।

আগামী অক্টোবরের শুরুতে বাংলাদেশের বিপক্ষে দু’টি টেস্ট এবং তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য ইংল্যান্ড দলের বাংলাদেশে আসার কথা রয়েছে।

এন্ডারসনকে উদ্ধৃত করে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বর্তমানে বাংলাদেশ সফররত ইংল্যান্ডের নিরাপত্তা বিশেষজ্ঞরা ফিরে গিয়ে যে মতামত দেবেন সেটির উপর তার পুরোপুরি আস্থা থাকবে।

লন্ডনে এক অনুষ্ঠানে এন্ডারসন এ কথা উল্লেখ করেন।

জুলাই মাসের এক তারিখে ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পরে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

এমন প্রেক্ষাপটে নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তিন সদস্যের প্রতিনিধি দল এখন ঢাকা সফর করছে।

প্রতিনিধি দলটি বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। এছাড়া ঢাকায় ব্রিটিশ এবং অস্ট্রেলীয় দূতাবাসের সাথেও তাদের বৈঠকের কথা রয়েছে।

এর আগে গত বছর অস্ট্রেলিয়া ক্রিকেট দল জঙ্গি হামলার আশংকায় বাংলাদেশ সফর বাতিল করেছিল।

ইংল্যান্ডের এ ফাস্ট বোলার বলেছেন বাংলাদেশে সাম্প্রতিক হামলার প্রেক্ষাপটে ইংল্যান্ড দলের সফর নিয়ে দেশটির খেলোয়াড়দের মধ্যে আলোচনা হচ্ছে।

এন্ডারসন বলেন, ‘তাদের (নিরাপত্তা দল) মনে যদি কোনো সন্দেহ থাকে তাহলে তারা সেটা জানাবে। নিরাপত্তা পরিস্থিতি নিয়ে তাদের মূল্যায়নকে আমরা বিশ্বাস করি।’

তিনি বলেন নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সিদ্ধান্ত নেবার বিষয়টি খেলোয়াড়দের হাতে নেই।

ইংল্যান্ডের হয়ে সর্বাধিক উইকেটধারী এ বোলার মনে করে বাংলাদেশ সফরে যাওয়া উচিত হবে কিনা সে বিষয়ে ক্রিকেট বোর্ড সঠিক সিদ্ধান্তই নেবে।

তবে এ সফর নিয়ে কোনো খেলোয়াড়ের মনে যদি অস্বস্তি থাকে তাহলে তারা বিষয়টি দলের কোচ, অধিনায়ক এবং ক্রিকেট বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের জানাতে পারে।

সূত্র : বিবিসি

  •