বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে শিল্পীদের এগিয়ে যেতে হবে : ড. মীর শাহ আলম

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০১৬

বাংলাদেশ  বেতার ঢাকার পরিচালক (বাণিজ্যিক কার্যক্রম) ড. মীর শাহ আলম বলেছেন- শিল্পীরা গানের মাধ্যমে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস ও জীবনী বিশ্বের দরবারে তুলে ধরতে হবে। স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময় কণ্ঠশিল্পীরা গানের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের উজ্জীবিত করেছে। তিনি আরো বলেন- মুজিবের আদর্শ ও চেতনাকে লালন করে শিল্পীদের এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

তিনি শনিবার বিকেলে সিলেট জেলা পরিষদ কনফারেন্স রুমে ধ্রুবতারা শিল্পী গোষ্ঠী সিলেট আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ধ্রুবতারা শিল্পী গোষ্ঠী সিলেটের সভাপতি জামাল আহম্মদ এর সভাপতিত্বে ও এ.কে.এম কামরুজ্জামান মাসুমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি রুনু চক্রবর্ত্তী, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুক্তাকিম আলী, সিলেট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আফজাল হোসেন সোহেল, শরীফ তুহিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক নাট্যকার এনামুল মুনির, সংগঠনের প্রধান উপদেষ্টা শাহ গোলাম মোস্তফা, নূপুর সংগীতালয়ের পরিচালক কণ্ঠশিল্পী তুহিন আহমদ, কণ্ঠশিল্পী এইচ.এম নিজাম, শ্যামল কান্তি সোম, শ্যামল দেবনাথ। কবিতা আবৃত্তি করেন ফকির মাহবুব মুর্শেদ ও চন্দ্র শেখর দেব। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল কুদ্দুস।

বাউল সাধক আব্দুল খালিক শিল্পী গোষ্ঠী সিলেট, মাধুরী শিল্পী গোষ্ঠী, কলতান সংগীত বিদ্যালয় সদর সিলেট, রাহিমা বেগম রাণী একাডেমী সিলেট, ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট, নবারুণ সংগীত বিদ্যালয়ের নেতৃবৃন্দ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট