একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধু হত্যা : ইনু

প্রকাশিত: ১:৫৮ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০১৬

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর মোশতাক-জিয়া যেভাবে বাংলাদেশকে মুক্তিযুদ্ধবিরোধী ও পাকিস্তানি ধারায় ঠেলে দেন তাতে প্রমাণ হয়- একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করে সামরিকতন্ত্র, রাজাকারতন্ত্র, সাম্প্রদায়িকতা ও এদের ঘাঁটি বিএনপি- এ চারটি অভিশাপ দেশের বুকের উপর চাপিয়ে দেয়া হয়।

৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা বাঙালি জাতির ইতিহাসে সবচাইতে শোকাবহ ঘটনা বলে উল্লেখ করে তথ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল এ চারটি অভিশাপ থেকে বাংলাদেশকে মুক্ত করে বাংলাদেশের পথে, মুক্তিযুদ্ধের পথে পরিচালিত করছে। বাংলাদেশকে বাংলাদেশের পথে, মুক্তিযুদ্ধের পথে ফেরা ঠেকাতেই ধারাবাহিকভাবে অন্তর্ঘাত-নাশকতা-আগুনযুদ্ধ-গুপ্ত হত্যা-জঙ্গিসন্ত্রাস চালানো হচ্ছে। ইনু বলেন, জঙ্গি সন্ত্রাসকে পরাজিত করেই বাংলাদেশকে গণতন্ত্র-সমাজতন্ত্রের পথে পরিচালিত করতে হবে।

শনিবার শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, উপদেষ্টা মন্ডলির সদস্য প্রফেসর মোয়াজ্জেম হোসেন, সহ-সভাপতি অ্যাড. হাবিবুর রহমান শওকত, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আখতার, নাদের চৌধুরী, শওকত রায়হান, আফজাল হোসেন খান জকি, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, নারী নেত্রী উম্মে হাসান ঝলমল, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, শ্রমিক নেতা কাজী সিদ্দিকুর রহমান প্রমুখ।

  •