প্রশিক্ষিত যুবরা আমাদের সম্পদ স্বনির্ভর দেশ গড়ার হাতিয়ার : কামরান

প্রকাশিত: ১:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০১৬

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মধ্যে অর্জিত আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষায় যুব সমাজকে এগিয়ে আসতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ তাঁরই সুযোগ্য কন্যা, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ^ দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। তিনি দেশের যুব সমাজকে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আত্মনির্ভরশীল দেশ গঠনে এগিয়ে আসার আহবান জানান।

তিনি ১২ আগস্ট শুক্রবার টিলাগড়ে জাতীয় যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উদ্যোগে আন্তর্জাতিক যুব দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে “যুব নেতৃত্বে টেকসই উন্নয়ন” শীর্ষক যুব অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি দক্ষ জনগোষ্ঠি সৃষ্টিতে যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রশিক্ষিত যুবরা আমাদের সম্পদ, তারা বুঝা নয়, স্বনির্ভর দেশ গড়ার হাতিয়ার।

আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি বলেন, যুবরা আমাদের শক্তি। তাদেরকে সঠিক প্রশিক্ষণের মাধ্যমে গড়ে তুলতে পারলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়ন সহ শীঘ্রই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি বলেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজ আজ অর্থনীতির মূল চালিকাশক্তি। জাতির জনকের ‘সোনার বাংলার’ অর্থনৈতিক মুক্তির যুদ্ধে অগ্রণী সৈনিক আজকের যুবকেরা। জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবেলায় যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত আমাদের দেশে জঙ্গিবাদের কোন স্থান নেই। জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূলে যুব সমাজ গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করতে পারে।
যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মোঃ আলাউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের প্রবীণ সাংবাদিক-কলামিস্ট, বৃক্ষপ্রেমিক আফতাব চৌধুরী। যুব প্রশিক্ষণ কেন্দ্র সিলেটের ডেপুটি কো-অডিনেটর এম.এ.এম কবির এর পরিচালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন প্রশিক্ষণার্থী গুলজার আহমদ।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের আঞ্চলিক মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান, জাতীয় প্রশিক্ষণ যুব  সংসদ (প্রযুস) সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি এম.এ নাসির সুজা, সিলেট বিভাগ যুব পদক ফোরামের সভাপতি মোঃ আফিকুর রহমান আফিক, সাংগঠনিক সম্পাদক মোঃ আলী আহসান হাবীব, সিলেট যুব উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ধ্রæবতারা ইয়ূথ ডেভলাপম্যান্ট ফাউন্ডেশনের সভাপতি মোঃ সাদিকুর রহমান, মুনালিসা টেইলার্স এর পরিচালক ফরিদা আলম, আরএফ লেডিস টেইলার্স এর পরিচালক ফাতেমা জান্নাত প্রমুখ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট