খালেদা-শ্রিংলার বৈঠক সম্পর্কে যা বললেন সাবিহ উদ্দিন

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, আগস্ট ১০, ২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার রাত ৮টা থেকে রাত সাড়ে ৯টার পর্যন্ত বৈঠক করেন ভারতীয় হাইকমিশনার। বাংলাদেশে আসার পর খালেদা জিয়ার সঙ্গে হর্ষ বর্ধনের এটাই প্রথম সাক্ষাৎ।

সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি ভারতীয় হাইকমিশনার। তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, এটা ছিল নিছক সৌজন্য সাক্ষাৎ।

তিনি বাংলাদেশের হাইকমিশনার হিসেবে এসেছেন বেশ কয়েক মাস হয়ে গেছে। ব্যস্ততার কারণে এতদিন সাক্ষাৎ করতে পারেননি, তাই আজ এসেছিলেন সাক্ষাৎ করতে। দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলেও জানান সাবিহ উদ্দিন আহমেদ।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও খালেদা জিয়ার উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

পঙ্কজ শরনের জায়গায় গত ১৪ জানুয়ারি হর্ষ বর্ধন শ্রিলা বাংলাদেশে ভারতের হাইকমিশনার হিসেবে আসেন। দায়িত্ব নেয়ার পর ব্যস্ততার কারণে এতদিন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ হয়নি শ্রিংলার।

গত ১৪ জুন কূটনীতিকদের সম্মানে খালেদা জিয়ার আয়োজিত ইফতারেও অংশ নেননি ভারতীয় হাইকমিশনার। ৭ জুলাই ঈদুল ফিতরের দিনে কূটনীতিক, বিশিষ্ট নাগরিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানেও যাননি ভারতীয় এই কূটনীতিক।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট