মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, আগস্ট ৬, ২০১৬

সাবেক নৌ বাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষি মন্ত্রী রিয়াল এ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩২তম মৃত্যু বার্ষিকী ৬ই আগস্ট শনিবার। দুই দশক আগে এই দিনটিতে তিনি জীবনের শেষ মুহুর্তটুকুও নিপীড়িত স্বদেশবাসীর সেবায় উৎসর্গ করেছিলেন। তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচীর মধ্যে রয়েছে এদিন সকালে মরহুমের মাজারে পুস্পস্তবক অর্পন, কুরআন খতম ও বিশেষ মোনাজাত।

মরহুমের জন্মভূমি সিলেটের গ্রামের বাড়ি দক্ষিণ সুরমা উপজেলার বিরাহিমপুরে বাদ জোহর মিলাদ মাহফিল, দোয়া ও শিরণী বিতরণ করা হবে।
বাদ আসর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে মরহুমের পরিবারের পক্ষ থেকে মিলাদ মহাফিল অনুষ্ঠিত হবে। উক্ত মিলাদ মাহফিলে সিলেটের সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত থাকার জন্য মাহবুব আলী খানের পরিবারের পক্ষ থেকে মরহুমের ভাতিজা বাবর আলী খান অনুরোধ জানিয়েছেন।
এছাড়া হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে বাদ আসর মিলাদ মাহফিল, দোয়া ও শিরণী বিতরণ করা হবে।

এদিকে জামালপুর জেলায় দুরমটে হযরত শাহ কামাল (রঃ) এর মাজার শরিফে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
এছাড়া বগুড়ায় বায়তুর রহমান মসজিদে এই দিনটি উপলক্ষ্যে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ নৌ-বাহিনী এই দিনটি উপলক্ষ্যে ঢাকায় মরহুমের মাজারে পুস্পস্তবক অর্পণ এবং ঢাকা, চট্রগ্রাম, কাপ্তাই, মংলা ও খুলনায় বিভিন্ন নৌ ঘাটিতে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে বেগম এম এ খান কর্তৃক প্রতিষ্টিত সুরভি স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠানের দেশব্যাপী বিভিন্ন শাখায় বিশেষ দোয়া ও দুঃস্থ শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হবে।
দিনটি উপলক্ষ্যে তার রুহের মাগফেরাত কামনা করে এম এ খান স্মৃতি পরিষদের আয়োজনে পবিত্র মক্কা শরীফে বিশেষ মোনাজাত এবং লন্ডন, যুক্তরাষ্ট্র ও মালয়েশিয়ায় মরহুমের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।
মরহুমের বাস ভবন ‘মাহবুব ভবন’ এ (ধানমন্ডি আ/এ ঢাকা) সন্ধ্যার পর কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট