ঐক্য চাইলে ভুয়া জন্মদিন পালন থেকে বিরত থাকুন : ওবায়দুল কাদের

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০১৬

বিএনপি চেয়ারপরেসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা শোকের মাসে বঙ্গবন্ধুর রক্তের ওপর দাঁড়িয়ে ভুয়া জন্মদিন পালন করে তারা জাতীয় ঐক্য করতে চায় না। বরং নতুন সমস্যার সৃষ্টি করতে চায়।

তিনি আরো বলেন, সন্ত্রাস ও উগ্রবাদকে যারা প্রশ্রয় দিয়ে এদেশে প্রতিষ্ঠিত করেছে তারা উগ্রবাদ নিরসনের নামে ঐক্য করতে চায়, এটা বড়ই হাস্যকর।

আমি বলবো, আপনি যদি ঐক্য চান তাহলে শোকের মাসে ভুয়া জন্মদিন পালন থেকে বিরত থাকুন, তারপর জাতীয় ঐক্যের বিষয়টি ভেবে দেখবো।

আজ শুক্রবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রাঙ্গনে শেখ কামালের ৬৭তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাউছার ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ। এসময় আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মতিউর রহমান মতি, নির্মল গুহ, যুগ্ম সম্পাদক মেসবাহ উর রহমান, কার্যনির্বাহি সদস্য শেখ মো. নূরুজ্জামান, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোবেশ্বর চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি দেবাশীষ বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ। আলোচনা শেষে শেখ কামালের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

শেখ কামালের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, শেখ কামাল বৈচিত্রময় এক তরুণের নাম। তার প্রতিদিনের রুটিন বলে দেয় তিনি কতটুকু প্রতিশ্রুতিশীল ছিলেন। সকালে খেলার মাঠে, এরপর মধুর ক্যান্টিন, ক্লাসরুম, টিএসসি। বিকেলে তার প্রতিষ্ঠিত স্পন্দন শিল্পীগোষ্ঠীতে, রাতে বাসায় এভাবে তার প্রতিটা দিন কেটেছে। তাই আমি মনে করি, কোন তরুণ যদি তার আদর্শ কর্ম চঞ্চলতাকে অনুসরণ করে তাহলে তারা কখনো বিপথগামী হবে না।

শোকের মাসে পথে পথে বিভিন্ন নেতাকর্মীদের বিভিন্ন ব্যানার পোস্টার ও বিলবোর্ড দেখে সেতুমন্ত্রী ক্ষোভের সাথে বলেন, শোকের মাসেও নেতা হওয়ার পলিসি করেন। ব্যানার পোস্টার দিয়ে নেতা হওয়া যায় না। এসব ব্যানার ম্লান হয়ে যাবে, ছিড়ে যাবে কিন্তু হৃদয়ে লিখুন তাহলে থেকে যাবে। বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যানার পোস্টার দিয়ে নেতা হননি।

  •