হাসনাত ও তাহমিদকে গ্রেপ্তার দেখালো পুলিশ

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০১৬

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় সংশ্লিষ্টতার ঘটনায় হাসনাত করিম ও তাহমিদ হাসিব খানকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে নেয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশিনার মাসুদুর রহমান সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তাহমিদকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ও হাসনাতকে গুলশান এলাকা থেকে বুধবার রাত পৌনে ৯টার দিকে গ্রেপ্তার করা হয়।

এর আগে হাসনাত করিম ও তাহমিদ হাসিব খান আইনশৃঙ্খলা বাহিনীর নাগালের মধ্যেই আছেন বলে জানিয়েছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

গুলশানের হলি আর্টিজান থেকে উদ্ধার হওয়ার পর থেকে হাসনাত রেজা করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানের অবস্থান জানতে পারছে না বলে জানিয়েছিলেন তাদের পরিবার। উভয়ের পরিবারের সদস্যরা দাবি করেন, হাসনাত করিম ও তাহমিদ আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীর হেফাজতে আছেন।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ দেশি-বিদেশি ২২ নাগরিক নিহত হন। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে ৬ জঙ্গি নিহত হয়। যদিও নিহত এক জঙ্গিকে ওই রেস্টুরেন্টের শেফ বলে দাবি করেছে তার পরিবার ও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। অভিযানের পর ওই রেস্টুরেন্ট থেকে ৩২ জিম্মিকে উদ্ধার করা হয়।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট