যারা বঙ্গবন্ধুর আদর্শকে স্মরণ করে তাঁরাই ১৫ আগস্টকে মর্যাদা দেয় : কেয়া চৌধুরী

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৬

সিলেটের দক্ষিণ সুরমা ধরাধরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কার্যকরী কমিটির উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিদ্যালয় প্রাঙ্গণে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এড. আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন- বঙ্গবন্ধু সার্বজনীন। তিনি আমাদের সকলের নেতা। সে কারণেই আগস্ট মাস বাঙালীর সংস্কৃতিতে একটি স্মরণীয় মাস। বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। আমাদের সকলকে এটি মনে প্রাণে বিশ্বাস করতে হবে। যারা বঙ্গবন্ধুর আদর্শকে স্মরণ করে তাঁরাই পনের আগস্টকে মর্যাদা দেয়। জাতির জনক বঙ্গবন্ধুর জীবন ও কর্ম, ত্যাগ-তিতিক্ষা কেবল বাঙালি জাতিকে নয়, বিশ্বের সব মুক্তিকামী মানুষকেও অনুপ্রাণিত করবে। বাঙালী জাতির ইতিহাসে ১৫ আগস্ট একটি কালো অধ্যায় ও কলঙ্কময় দিন। এ নৃশংস ঘটনায় জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়ে দিনবদলের প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করে যাচ্ছে। ঠিক ঐ সময় ইসলামের নামে যারা জঙ্গিবাদ সৃষ্টি করে তারা মুসলমান নয়, তারা ইসলামের শত্রু, দেশের শত্রু। তাই তাদেরকে মোকাবেলা করতে আপনাদের সবাইকে তৃণমূল থেকে ঐক্যবদ্ধ হতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ মোস্তফা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জিয়া উদ্দিন আহমদ, গোয়েন্দা শাখার উপ-পুলিশ কমিশনার ইকবাল হোসাইন।
আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- ইউকে এসোসিয়েটের ডাইরেক্টর জাকির খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু জাহিদ, সদস্য আব্দুস সালাম মর্তু, স্কুল কমিটির সভাপতি খলিলুর রহমান, স্কুলের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী সহ এলাকার মুরব্বিয়ান, ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট