সিলেটের হিযবুত জঙ্গি ‘মুন্না’ শাহজালালে আটক

প্রকাশিত: ২:৩৫ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৬

বিদেশ পালানোর সময় ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়েছে সিলেটের এক হিযবুত জঙ্গিকে। মাহবুব ইকবাল মুন্না নামের ওই হিযবুত জঙ্গি সিলেট নগরীর খাসদবীর বন্ধন আবাসিক এলাকার এফ-১ নম্বর বাসার মৃত আবদুল বাছিরের ছেলে ও লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের ৩য় বর্ষের ছাত্র।

এ নিয়ে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে লিডিং ইউনিভার্সিটির ৩ ছাত্রকে গ্রেফতার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রবিবার দিবাগত রাত ১১টার সময় ঢাকা থেকে মাহবুব ইকবালকে সিলেট কোতোয়ালী থানায় নিয়ে আসা হয়।

সূত্র জানায়- মাহবুব ইকবাল মুন্না মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল। গত শনিবার মালয়েশিয়ায় যাওয়ার প্রাক্কালে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করে ইমিগ্রেশন পুলিশ। পরে খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ তাকে সিলেটে নিয়ে আসে।

২০১১ সালে মদন মোহন কলেজের সামনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের লিফলেট বিতরণকালে পুলিশের হাতে আটক হয় মুন্না। এরপর জেল খেটে সে জামিনে মুক্ত হয়।

সিলেট কোতোয়ালী থানার ওসি সুহেল আহমদ জানান- মাহবুব ইকবাল মুন্নার বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। বেশ কিছুদিন আগে বন্দরবাজার জামে মসজিদের সামনে লিফলেট বিতরণকালে হিযবুত জঙ্গিরা র‌্যাবের উপর হামলা চালিয়েছিল। এ হামলার সাথেও মুন্না জড়িত ছিল বলে প্রমান পাওয়া গেছে।

মাহবুব ইকবাল মুন্না ২০১৫ সালের এপ্রিল থেকে লিডিং ইউনিভার্সিটিতে অনুপস্থিত ছিল বলে জানা গেছে।

এর আগে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান অমি ও মাসুদুর করিম চৌধুরীকে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট