শমশেরনগরে বিএএফ শাহীন কলেজে বেতন বৃদ্ধি চার মাসের জন্য স্থগিত

প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০১৬

হাইকোর্টের রুল জারি ॥ ২ সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ

মোঃ মিজানুর রহমান, কমলগঞ্জ প্রতিনিধি ঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বিএএফ শাহীন কলেজের শিক্ষাথীদের নিকট থেকে অতিরিক্ত ভর্তি ফি, বেতন আদায় সংক্রন্ত কার্যক্রম চার মাসের জন্য স্থগিত ঘোষনা এবং বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নিকট থেকে সরকারি নির্দেশ মোতাবেক সেশন চার্জ ও বেতন না নেওয়ার আদেশ প্রদান করেছেন মহামান্য হাইকোর্ট। একই সাথে অতিরিক্ত বেতন , সেশন ফি আদায় ও ইতিপুবে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর কাছ থেকে গৃহীত টাকা কেন অবৈধ ঘোষনা করা হবে না এই মর্মে হাইকোর্ট বিভাগ রুলনিশি জারি করেছেন। আদালত ২ সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।
জানা যায়, শমশেরনগর বিএএফ শাহীন কলেজের অভিভাবক রাহাতুর রহমান ও আব্দুল মুমিত বখতিয়ার বাদী হয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিএএফ শাহীন কলেজ, ঢাকা এর গভর্ণিং বডির সভাপতি, শমশেরগর বিএএফ শাহীন কলেজের অধ্যক্ষ এবং মৌলভীবাজার জেলা শিক্ষা অফিসারকে বিবাদী করে হাইকোর্টে একটি রিট পিটিশন মামলা (নং ৮৭৭৬/২০১৬) দায়ের করেন। গত ২৪ জুলাই হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুক এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ প্রদান করেন। হাই কোর্টের উক্ত রিট মামলার আদেশ মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করা হয়। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন হাইকোর্টের এডভোকেট মো. মশিউর রহমান এবং বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন ডেপুটি এটর্ণি জেনারেল আমাতুল করিম।
শমশেরনগর বিএএফ শাহীন কলেজ এর অধ্যক্ষ গ্রুপ ক্যাপ: সাইদুল আমীন বলেন, তিনি বিষয়টি শুনেছেন। তবে অফিসিয়ালী এখনও কপি পাননি।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট