ব্রুনাইয়ে ১০ বাংলাদেশি কারাগারে

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৬

দারুস সালাম : ব্রুনাইয়ে কাজের সন্ধানে গিয়ে বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে বেশ কয়েকজন বাংলাদেশি। এসব কারণে তারা বিচারের মুখোমুখি হয়ে কারাভোগ করছেন দেশটিতে।

ব্রুনাইয়ে অবস্থিত বাংলাদেশি দূতাবাস গত এপ্রিল মাসের এক রিপোর্টে উল্লেখ করেছে, অবৈধভাবে বসবাস এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ায় ১০ বাংলাদেশি সেখানে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করছেন। এর মধ্যে ধর্ষণের আসামিও রয়েছে।

কারাবন্দি এসব বাংলাদেশির সর্বনিম্ন ৫ মাস থেকে সর্বোচ্চ ৯ বছর পর্যন্ত জেল হয়েছে। সঙ্গে রয়েছে চাবুকের আঘাত। কমপক্ষে ৩ থেকে সর্বোচ্চ ১২টি চাবুকের আঘাত সহ্য করতে হয়েছে তাদের।

সংঘটিত অপরাধের সর্বোচ্চ সাজা যেন ভোগ করতে না হয় সে জন্য দূতাবাস এসব বাংলাদেশিকে প্রয়োজনীয় আইনি সহায়তা দিয়েছে। কিন্তু অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের সাজা মওকুফ করানো যায়নি। সাজার মেয়াদ শেষ হলেই কারাবন্দি এসব বাংলাদেশিকে দেশে পাঠানোরও ব্যবস্থা করবে দূতাবাস।

সাজাপ্রাপ্ত এসব কারাবন্দি হলেন- বিল্লাল হোসেন (পাসপোর্ট নং এসি৪৭৫৮৫১০), আল মামুন, লুৎফর রহমান (পাসপোর্ট নং বি০১৩০২৩৪), মাহবুবুর, জাকির হোসেন, মো. আনোয়ার হোসেন, মনিরুজ্জামান, দেলোয়ার আবদুল মতিন ও শহিদুল মালিক।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট