জঙ্গিবাদ জিহাদ নয়, মানুষ হত্যা পুণ্য নয় : র‌্যাব-৯

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৬

ভাড়াটিয়ার তথ্য নিন ।। জঙ্গি হলে ধরিয়ে দিন

“জঙ্গিবাদ জিহাদ নয়, মানুষ হত্যা পুণ্য নয় : আসুন রুখে দাঁড়াই, ভাড়াটিয়ার তথ্য নিন জঙ্গি হলে ধরিয়ে দিন” এরকম স্লোগান সম্বলিত লিফলেট, স্টিকার নিয়ে সিলেটে জঙ্গিবাদবিরোধী জনসচেতনা কর্মসূচি শুরু করেছে র‌্যাব-৯।
গতকাল বুধবার সিলেট নগরীর জিন্দাবাজার এলাকা থেকে এই প্রচারণা কার্যক্রম শুরু করে এলিট ফোর্স র‌্যাব। এসময় রাস্তা দিয়ে যাওয়া বিভিন্ন গাড়ি, মোটরসাইকেল থামিয়ে যাত্রীরদের বিষয়টি অবগত করে তাদের গাড়িতে স্টিকার লাগিয়ে দেন তারা।
র‌্যাবের বিতরণ করা লিফলেটে ও স্টিকারে  জঙ্গিদের বাড়ি ভাড়া না-দিতে বাড়িওয়ালাদেরও সতর্ক করে দেয়া হয়েছে। জঙ্গিদের তথ্য সরবরাহ করতে সাধারণ মানুষের প্রতি আহবান জানানো হয়েছে। বিকেলে এই প্রচারণা চালানোর সময়  র‌্যাব-৯  এর উপ-অধিনায়ক মেজর হুমায়ুন কবির বলেন- “মানুষকে সচেতন করতে র‌্যাব এই কর্মসূচি হাতে নিয়েছে, ধারাবাহিকভাবে বিভিন্ন অঞ্চলে এই কর্মসূচি চলবে”। সাধারণ মানুষকে সাথে নিয়েই জঙ্গিবাদ রুখে দেয়া সম্ভব বলেও জানান এই কর্মকর্তা।
সিলেট অঞ্চলে জঙ্গিবাদের বিস্তার বা হামলার কোন শঙ্কা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমরা সতর্ক আছি, আগের যেকোনো সময়ের চেয়ে বেশি সতর্ক আছি”। স¤প্রতি আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের কথিত প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করা তামিম আহমেদ চৌধুরীর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন- “তার ব্যাপারে কিছু তথ্য আপনাদের মত আমরাও পেয়েছি, তবে সর্বাত্মক সতর্কতা আছে, আশা করি বিপদ হবেনা”।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট