চুনারুঘাটে দুর্বৃত্তরা জ্বালিয়ে দিল স্কুল

প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০১৬

হবিগঞ্জের চুনারুঘাটে একটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোররাতে কে বা কারা বিদ্যালয়টি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নেভাতে সক্ষম হলেও বিদ্যালয়ের অফিসঘরসহ ৪টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রায় ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু তাহের, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল মোমিন চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে, সকালে শত শত শিক্ষার্থী বিদ্যালয়ে এসে এ দৃশ্য দেখে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন এবং বাড়ি ফিরে যান। ধারণা করা হচ্ছে ঘটনাটি নাশকতামূলক হতে পারে।

২০১২ সালে উপজেলার রানীগাঁও ইউনিয়নের চাটপাড়া এলাকায় সরকারি ও বেসরকারি অনুদান এবং স্থানীয়ভাবে চাটপাড়া আইডিয়েল অ্যাকাডেমি নামে একটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। বর্তমানে বিদ্যালয়ে প্রায় সাড়ে ৩শ’ শিক্ষার্থী অধ্যয়ন করছে।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে স্থানীয় লোকজন বিদ্যালয় থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখে চিৎকার দিলে লোকজন এসে দেখতে পায়, বিদ্যালয়ের কয়েকটি কক্ষ আগুনে পুড়ছে।

এ খবর শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসকে জানালে তারা এসে আগুন নিযন্ত্রণে আনেন। স্থানীয় লোকজনও আগুন নেভাতে সহায়তা করে। এরই মধ্যে বিদ্যালয়ের ৪টি কক্ষ আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ভোররাতে কেউ নাশকতামূলকভাবে আগুন লাগিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। সকালে বিদ্যালযের শিক্ষার্থীরা এসে নিজ বিদ্যালয়ে এ করুন পরিণতি দেখে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন।

খবর পেয়ে চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু তাহের, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জামিল, স্থানীয় চেয়ারম্যান নুরুল মোমিন চৌধুরী ও চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্তল পরিদর্শন করেন।

এ বিষয়ে বিদ্যালযের প্রধান শিক্ষক মো. আব্দুল আউয়াল জানান- ভোররাতে কে বা কারা বিদ্যালয়ে আগুন দিয়েছে না-কি অন্য কোনভাবে আগুন লেগেছে তা কেউ বলতে পারছেনা। আগুনে পুড়ে বিদ্যালয়ের প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি ধারণা করছেন। এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ জামাল উদ্দিন শাহীন জানান- তারা সকাল সোয়া ৬টায় খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন।

তিনি আরো জানান- এ ঘটনায় বিদ্যালয়ের ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট