ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের ৪৮ ঘন্টার আল্টিমেটাম

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০১৬

সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে পেশাগত দায়িত্ব পালনকালে কারা রক্ষীদের হাতে ফটো সাংবাদিক আহত হওয়ার ঘটনায় বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির জরুরী সভা  অনুষ্ঠিত হয়েছে। সভায় সাংবাদিকদের উপর কারা রক্ষীদের হামলা,ক্যামেরা ছিনতাই ভাংচুর ও মোটর সাইকেল ভাংচুরের তীব্র নিন্দা জানানো হয় । সভায় উপস্থিত সদস্যরা কারা প্রশাসনকে হামলা কারীদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, ছিনিয়ে নেয়া ক্যামেরা ফিরিয়ে দেয়া ও ক্ষতিগ্রস্ত ক্যামেরা, মোটরসাইকেলের ক্ষতিপূরণ প্রদানের আহবান জানানো হয়। নেতৃবৃন্দ ৪৮ ঘন্টার আল্টিমেটাম প্রদান করে বলেন, এর মধ্যে কারা প্রশাসন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ পূর্বক আশু সমস্যার সমাধান না করলে কঠোর কর্মসূচি প্রদানের ঘোষনা প্রদান করেন।
শুক্রবার সন্ধ্যায় জিন্দাবাজারস্থ এসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ইকবাল মনসুর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশকার আমিন রাব্বি পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সহ-সভাপতি মামুন হাসান, সাবেক সাধারণ সম্পাদক দুলাল হোসেন, নাজমুল কবীর পাভেল, এস সুটন সিংহ, শাহ মো: কয়েছ, শংকর দাশ, নুরুল ইসলাম, এস এম সুজন, আব্দুল মোমিন ইমরান প্রমুখ।
গত বৃহস্পতিবার সিলেট জেলরোডে পেশাগত দায়িত্ব পালনকালে কারা ফটকে হামলায় গুরুতর আহত হন ৪ ফটো সাংবাদিক। তাদের মধ্যে রয়েছেন-প্রথম আলোর আলোকচিত্রী আনিস রহমান, সকালের খবরের শহীদুল ইসলাম এবং দৈনিক যুগভেরীর মামুন হোসেন। এ সময় তাদের ৪টি ক্যামেরা ও ২টি মোটর সাইকেল ভাংচুর করাহয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট