তারেক রহমানের সাজার প্রতিবাদে সিলেটে বিএনপির বিক্ষোভ

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৬

549আজ শনিবার বিকালে নগরীর ঐতিহাসিক রেজিস্টারী মাঠ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। এতে নেতৃত্ব দেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সিলেট জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আহমদ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এম এ হক।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সিলেট জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আহমদের পরিচালনায় মিছিল পূর্ব সমাবেশে বিক্ষোভকারীরা তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রীয় ষড়যন্ত্র চালানো হচ্ছে অভিযোগ করে তাঁর বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানান।

মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টের সামনে গিয়ে শেষ হয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, আহাদুস সামাদ চৌধুরী,  মহানগর বিএনপি নেতা এমদাদ হোসেন চৌধুরী, মহানগর মুক্তিযুদ্ধা দলের আহবায়ক সালেহ আহমদ খসরু , সিলেট জেলা যুবদলের সাধারন সম্পাদক মামুনুর রশিদ মামুন , মাহবুব চৌধুরী, নিজাম ইউ জায়গীরদার, আমেরিকা প্রবাসী মাজহারুল ইসলাম ডালিম, শামীম মজুমদার , কেন্দ্রিয় ছাত্রদল নেতা মাহবুবুল হক চৌধুরী, আহমেদ চৌধুরী ফয়েজ, দক্ষিন সুরমা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শামীম আহমদ , আয়ুব আলী সজীব, সিলেট সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সাইদ আহমদ সাইদ, ইলিয়াস মিয়া মেম্বার, সাব্বির আহমদ প্রমুখ।

উল্লেখ্য গত ২১ জুন সকালে অর্থ পাচার মামলায় তারেক রহমানের সাত বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাঁকে ২০ কোটি টাকা জরিমানা করা হয়েছে। মুদ্রা পাচারের এই মামলায় জজ আদালত তারেক রহমানকে খালাসের রায় দিয়েছিলেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট