সিলেট বিভাগের ৫ জন নিখোঁজ ।। র‌্যাবের তথ্য

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০১৬

দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন সময়ে নিখোঁজ হয়ে যাওয়া ২৬২ জনের তালিকা মঙ্গলবার রাতে প্রকাশ করেছে র‌্যাপিড একশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এই তালিকার বেশিরভাগ উগ্রবাদী কর্মকাণ্ডে জড়িয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদের মধ্যে ৫ জন রয়েছেন সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চলের।
সিলেটের নিখোঁজ থাকা যুবকরা হলেন- জকিগঞ্জের মোঃ ছাদিকুর রহমান জুবের (২৬), কানাইঘাটের শামীম আহমদ(৩৮), কানাইঘাটের মো. তাজুল ইসলাম রুনেল (২৫), মাধবপুরের নাহিদুল ইসলাম ইমন ও বিয়ানীবাজারের তামিম আহমেদ চৌধুরী (২৯)। এরমধ্যে তামিম আহমেদ চৌধুরীর নাম এর আগেও গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।
র‌্যাব প্রকাশিত তালিকায় দেয়া তথ্যে দেখা যায় কানাইঘাট উপজেলার কান্দলা গ্রামের মুজম্মিল আলীর ছেলে শামীম আহমেদ (৩৮) গত ২৭ জুন থেকে নিখোঁজ রয়েছেন। এ ব্যাপারে তাঁর পরিবারের পক্ষ থেকে এ মাসের ৩ জুলাই সিলেট কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। জিডি নং ১৫৬। তার বাড়ি কানাইঘাট হলেও তিনি চট্টগ্রামের পাহাড়তলীর জোলার হাটের মামুনের কলোনীতে থাকতেন বলে র‌্যাব জানায়। নিখোঁজ শামীম স্বল্প শিক্ষিত।
কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ি গ্রামের মো. তাজুল ইসলাম রুনেল (২৫) গত বছরের ডিসেম্বরের ৬ তারিখ থেকে নিখোঁজ রয়েছেন। তিনিও চট্টগ্রামের পাহাড়তলীর জোলার হাটের মামুনের কলোনীতে থাকতেন। তাঁর নিখোঁজের পরে গত বছরের ১০ ডিসেম্বরর সিলেট কোতোয়ালী মডেল থানায় একটি জিডি করা হয়। জিডি নং-৬৮১। তিনি এইচএসসি পর্যন্ত পড়াশোনা করেছেন বলে জানায় র‌্যাব।
জকিগঞ্জ উপজেলার আমলশীদ, শরীফগঞ্জ গ্রামের আব্দুল হান্নানের ছেলে মো. ছাদিকুর রহমান জুবের (২৬) কবে থেকে নিখোঁজ আছেন তার তথ্য নেই র‌্যাবের কাছে। তার পরিবারের পক্ষ থেকেও এখনো পর্যন্ত কোন জিডি করা হয়নি।
সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর ইউনিয়নের ঈশানকোনা গ্রামের জাহাঙ্গির মিয়াও কতদিন থেকে নিখোঁজ রয়েছেন র‌্যাবের দেয়া তালিকায় সেটির উল্লেখ নেই। পরিবারের পক্ষ থেকেও সাধারণ ডায়েরি করা হয়নি।
বিয়ানীবাজার উপজেলার বড়গ্রাম সাদিমাপুরের শফি আহমেদ চৌধুরীর ছেলে তামিম আহমেদ চৌধুরী (২৯) কবে থেকে নিখোঁজ তার তথ্য নেই। তবে র‌্যাব জানিয়েছে তার পাসপোর্ট নম্বর এএফ-২৮৩৭০৭৬, ইস্যু ০৪/০৮/২০১৩ইং মেয়াদ উত্তীর্ণ তারিখ ০৩/০৮/২০১৬ইং। তার পুরাতন পাসপোর্ট নং- এল০৬৩৩৪৭৮, জম্ম নিবন্ধন নং ১৯৮৬০০৯১২৪১০০১৩৪২।

এছাড়া হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নাহিদুল ইসলাম ইমন নামের এক যুবক অনেক দিন থেকে নিখোঁজ রয়েছে বলে র‌্যাব জানায়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট