নিপুর মুক্তি নিয়ে তুলকালাম কাণ্ড : কারারক্ষী ও সাংবাদিকের উপর হামলা

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৬

515সিলেটে কেন্দ্রীয় কারাগারের ফটকে তুলকালাম কাণ্ড ঘটিয়েছে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপুর গ্রুপের নেতাকর্মীরা। এসময় কারারক্ষী ও সাংবাদিকের উপর হামলা চালায় তারা। এতে আহত হয়েছেন ৫ সাংবাদিক। ভাংচুর করা হয়েছে ২৫টি মোটর সাইকেল।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরন মাহমুদ নিপুর কারাগার থেকে মুক্তিলাভ নিয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে এ কাণ্ড ঘটায় তারা।

জানা যায়, বৃহস্পতিবার হিরন মাহমুদ নিপু হাই কোর্ট থেকে জামিন পান। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় তিনি কারাগার থেকে মুক্তি পাচ্ছেন জেনে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী তাকে স্বাগত জানাতে সিলেট কেন্দ্রীয় কারাগারের সামনে উপস্থিত হন। তখন তারা তার মুক্তিলাভের আনন্দে নানা শ্লোগান দিতে থাকেন। কারারক্ষীরা তাদেরকে শ্লোগান না দিয়ে নীরব থাকতে বলেন। ছাত্রলীগ নেতারা কারারক্ষীদের কথা না শুনে শ্লোগান দিতে থাকে। এনিয়ে বাক-বিতন্ডার এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কারারক্ষীদের সঙ্গে ধাক্কাধাক্কি ও বাক-বিতন্ডার এক পর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কারারক্ষীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। এতে সাংবাদিকসহ কয়েকজন আহত হন।

এসময় কারাগারের সামনে থাকা অর্ধশতাধিক মোটর সাইকেল ভাংচুর করে ছাত্রলীগ নেতারা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট