বড়লেখা ডিগ্রি কলেজ সরকারীতে উত্তীর্ণ ।। আনন্দ মিছিল

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৬

মৌলভীবাজারের বড়লেখার প্রাচীনতম বিদ্যাপীঠ বড়লেখা ডিগ্রি কলেজ অবশেষে সরকারীকরণ করা হয়েছে।

এ সংবাদে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকাবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।

সূত্র জানায়, বড়লেখা ও জুড়ী উপজেলার সাংসদ জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিনের ঐকান্তিক প্রচেষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিক্ষা মন্ত্রণালয় বড়লেখা ডিগ্রি কলেজকে সরকারীকরণের তালিকাভূক্ত করা হয়েছে।

কলেজ জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন এমপির প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন কলেজের অধ্যক্ষ, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও কলেজ পরিচালনা পরিষদের সদস্যরা।

এদিকে বড়লেখা ডিগ্রি সরকারীকরণের তালিকায় অন্তর্ভুক্ত করায় বুধবার বড়লেখা পৌর শহরে আনন্দ মিছিল করেছে ডিগ্রি কলেজ ছাত্রলীগ। বুধবার (২০ জুলাই) সকালে আনন্দ মিছিলটি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে থেকে শুরু হয়ে পৌর শহর প্রদক্ষিণ করে আওয়ামীলীগ কার্যালয়ে এসে শেষ হয়।

এসময় এতে যোগ দেন পৌর ও উপজেলা ছাত্রলীগ এবং আওয়ামীলীগ নেতারা। ঐতিহ্যবাহী বড়লেখা ডিগ্রি কলেজকে সরকারীকরণ করায় মিছিল পরবর্তী সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও হুইপ শাহাব উদ্দিনকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন নেতারা।

ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রব বাবুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, সদর ইউনিয়নের চেয়ারম্যান সোয়েব আহমদ, প্যানেল মেয়র তাজ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ছালেহ আহমদ জুয়েল, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম, সাধারণ সম্পাদক সাহেদুল ইসলাম, সহ-সভাপতি ময়নুল ইসলাম, যুগ্ম সম্পাদক ফরহাদ আহমদ, হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ, জুদেন আহমদ, পৌর ছাত্রলীগের সভাপতি ছিদরাতুল কাদের আবির ও ছাত্রলীগ নেতা সাইবুর, সামাদ প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট