সিলেট মহানগরে বাসা ভাড়া সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৬

সারাদেশে জঙ্গি তৎপরতা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সংগঠিত জঙ্গি হামলার প্রেক্ষাপটে বাড়ি ভাড়া দেয়ার ব্যপারে সিলেট মেট্রোপলিটন পুলিশ(এসএমপি) সিলেট মহানগরের বাসার মালিক ও ভাড়াটিয়াদের জন্য সতর্কতামূলক একটি বিজ্ঞপ্তি জারি করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-

সম্মানিত সিলেট মহানগরবাসী,

ইদানীং লক্ষ করা যাচ্ছে যে, বিভিন্ন ধরনের অপরাধী, জঙ্গি, নাশকতাকারী ও সন্ত্রাসীরা বাসা-বাড়ি, মেস ও কলোনীতে অবস্থান করে নানা অপরাধকার্য পরিচালনা করেছে। অনেক সময় অপরাধী ধরা পড়লেও দেখা যায় বাড়িওয়ালা তার ভাড়াটিয়া সম্পর্কে কোন তথ্য দিতে পারেন না। এক্ষেত্রে আপনার একটু সতর্কতাই আপনাকে তথা সিলেট মহানগরকে রাখতে পারে নিরাপদ।

অতএব বাসা-বাড়ি, মেস ও কলোনী ভাড়া দেয়ার ক্ষেত্রে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে নিম্নলিখিত পদক্ষেপগুলো গ্রহণের অনুরোধ করা যাচ্ছে:

* অপরিচিত ভাড়াটিয়ার ক্ষেত্রে নাম-ঠিকানা ও সঠিক পরিচয় যাচাই করুন। এক্ষেত্রে ভাড়াটিয়ার জাতীয় পরিচয়পত্রের অনুলিপি ও ভাড়াটিয়াদের ছবি সংরক্ষণ করুন।

* ভাড়াটিয়া আপনার পূর্বপরিচিত হলে তিনি কোন অপরাধমূলক কাজে সম্পৃক্ত কিনা তা নিশ্চিত হোন।

* ভাড়াটিয়ার গতিবিধি সন্দেহজনক হলে তাৎক্ষণিকভাবে নিকটস্থ থানায় জানান।

* ভাড়া বাসায়, মেসে বা কলোনীতে সন্দেহজনক লোকজন বা অপরিচিত লোকজন ঘন-ঘন আসা যাওয়া করলে খোঁজখবর নিন এবং নিকটস্থ থানায় জানান।

* আপনার ভাড়া দেয়া বাসা-বাড়ি, কলোনী ও মেস এর ভাড়াটিয়াদের সম্পর্কে প্রাপ্ত তথ্যাদি নিকটস্থ থানায় অবহিত করুন।

* যে সকল ভাড়াটিয়াদের আসবাবপত্র ও মালামাল নেই তাদের ক্ষেত্রে অধিক সতর্কতা অবলম্বন করুন।

* উপরে বর্ণিত সতর্কতামূলক নির্দেশনা সমূহের ব্যত্যয়ে কোন অনাকাঙ্খিত ঘটনা সংগঠিত হলে সন্ত্রাসী/জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি প্রচলিত আইনে বাড়ির মালিক/তত্ত্বাবধায়কদেরও দায়ী করা হবে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট