‘খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাকে বিপাকে সরকার’

প্রকাশিত: ৩:০৪ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ মন্তব্য করে বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাকে ক্ষমতাসীনরা বিপাকে পড়েছে।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হান্নান শাহ। ‘জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতীয় ঐক্য ও নাগরিক প্রত্যাশা’- শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ‘ভয়েজ অব ডেমোক্রেসি (ভিওডি)’।

হান্নান শাহ সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকার যদি নিজেরা জঙ্গিবাদের উত্থান রোধ করতে ব্যর্থ হয়, তাহলে ঐক্যবদ্ধ জাতি হয়তো আওয়ামী লীগের বিকল্প নেতৃত্ব অর্থাৎ বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই জঙ্গিবাদ নির্মূল করবে। সেক্ষেত্রে তাদের (জঙ্গিদের) সহযোগী হিসেবে এই সরকারেরও খবর আছে।

তিনি বলেন, সন্ত্রাস ও উগ্রবাদ প্রতিরোধে খালেদা জিয়া জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। জনগণ সেটাকে স্বাগত জানিয়ে মেনে নিয়েছে। দু-একটি ছাড়া অধিকাংশ রাজনৈতিক দলের নেতারাও তা মেনে নিয়েছেন।

আয়োজক সংগঠনের ফেলো অ্যাডভোকেট জিল্লুর রহমান রিন্টুর সভাপতিত্বে এবং সভাপতি মাহফুজ কবীরের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন-জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাট, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

  •