কর্মগুণে গুণান্বিত ব্যক্তিরাই আগামী প্রজন্মের জন্য প্রেরণার উৎস : শামসুল ইসলাম

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৬

মৌলভী রফিক উল্লাহ স্যারের ৫ম মৃত্যুবার্ষিকী পালন

দক্ষিণ সুরমা কলেজের অধ্যক্ষ মো: শামসুল ইসলাম বলেছেন, মানুষ বাঁচে তার কর্মের মধ্যে। বেঁচে থাকাকালীন সময়ে তাঁর রেখে যাওয়া মহৎ কর্মগুলো আজীবন জনহৃদয়ে তাঁকে বাঁচিয়ে রাখে। সমাজ ও সংসারে কর্মঠ মানুষের কদর ছিল, আছে এবং থাকবে। কর্মগুণে গুণান্বিত ব্যক্তিরাই আগামী প্রজন্মের জন্য প্রেরণার উৎস। তাঁদের আদর্শ এবং ঐতিহ্যকে লালন করে নতুন প্রজন্মকে এগিয়ে যেতে হবে। শত বাঁধা বিপত্তি অতিক্রম করে জীবন সংগ্রামে উত্তীর্ণ হয়ে বেঁচে থাকার জন্য এ প্রজন্মকে সৎ, দক্ষ ও কর্মঠ হতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রকে ভাল কাজে লাগিয়ে সফল জীবনের অধিকারী হতে হবে।
তিনি ১৬ জুলাই শনিবার বিকেলে নগরীর একটি অভিজাত হোটেলে লালাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাক্তন প্রধান শিক্ষক মৌলভী রফিক উল্লাহ এর ৫ম মৃতুবার্ষিকী উপলক্ষে মৌলভী রফিক উল্লাহ শিক্ষা ট্রাস্ট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মৌলভী রফিক উল্লাহ শিক্ষা ট্রাস্ট এর চেয়ারম্যান আ. হ. ম. শামীম ইকবালের সভাপতিত্বে, ট্রাস্ট সদস্যা নাজিম খানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নূরজাহান মেমোরিয়েল মহিলা ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ডা. মিফতাহুল হোসেন সুইট, সাপ্তাহিক নক্শী বাংলা সম্পাদক ছালেহ আহমদ হোসাইন, দি নিউ ন্যাশন এর সিলেট প্রতিনিধি এস. এ শফি, হৃদয়ে ৭১ ফাউন্ডেশন এর চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী উজ্জল, দক্ষিণ সুরমা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আলতাফুর রহমান, সিলেট সরকারী তিব্বিয়া কলেজের সার্জারী বিভাগের প্রভাষক ডা. আক্তার হোসেন, ডা. জালাল উদ্দিন বাদশা, ডা. আব্দুল ওয়াদুদ, ডা. শামীম আহমদ শাম্মু, রোটা: আব্দুল কাইয়ুম, উত্তরণ ক্রীড়া চক্রের উপদেষ্টা সদস্য মিনহাজ চৌধুরী লিটন।
বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইব্রাহিম আহমদ জেসি, জেপিকেপি সেক্রেটারী মফিজুর রহমান মফি, এহিয়া আলম মুন্না, রাহাত খান, রুহুল আমিন, খসরুজ্জামান, শোয়াইবুর রহমান, মামুন আহমদ, আরফিন রহমান, মেহেদী হাসান রনি প্রমুখ। সভায় বক্তারা মৌলভী রফিক উল্লাহ স্যারের জীবন ও কর্মের উপর বিশদ আলোচনা শেষে জীবনী গ্রন্থ প্রকাশের উপর গুরুত্বারোপ করেন। এসময় দক্ষিণ সুরমা কলেজের অধ্যক্ষ মো: শামসুল ইসলাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সদস্য মনোনীত হওয়ায় ট্রাস্টের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট