সিলেটের আদালত পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার

প্রকাশিত: ৫:১০ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০১৬

সারাদেশের ন্যায় সিলেটের আদালতপাড়ার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আদালত চত্বরে প্রবেশের প্রধান দুইটি ফটক ছাড়া বাকি সবগুলো ফটক বন্ধ করে দেয়া হয়েছে। আদালতের এজলাসে ওঠার আগে সংশ্লিষ্টদের তল্লাশী করা হচ্ছে। এ কাজে ব্যবহার করা হচ্ছে মেটাল ডিটেক্টর। সম্প্রতি রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারী এবং শোলাকিয়ায় জঙ্গী হামলার পর দেশের সবগুলো আদালতের নিরাপত্তা বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়। এর অংশ হিসেবে শনিবার থেকে সিলেটের আদালত পাড়ায় নিরাপত্তা বাহিনীর সদস্য সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।
সিলেট মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মো. রহমত উল্লাহ জানান, আদালত পাড়ায় আগের চেয়ে পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে। সেখানে সাদা এবং পোশাকধারী পুলিশ দায়িত্ব পালন করছে। কাউকে সন্দেহভাজন মনে হলে তল্লাশী করা হচ্ছে।
এ ব্যাপারে সিলেট জেলা জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শামসুল ইসলাম জানান, আদালত চত্বরে প্রবেশের দুটি প্রধান ফটক ছাড়া বাকী সবগুলো প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়েছে। প্রতিটি এজলাসের সিঁড়িতে সন্দেহভাজনদের মেটাল ডিটেটেক্টর দিয়ে তল্লাশি করা হচ্ছে। তিনি আরও জানান, গোটা আদালতপাড়ায় পুলিশী নজরদারী বাড়ানো হয়েছে। আদালত পাড়ার সকল ভাসমান ও টং দোকান তুলে দেয়া হয়েছে। আদালত পাড়ায় সিসি ক্যামেরা স্থাপন, নিরাপত্তা দেয়াল উঁচু করাসহ নিরাপত্তা সংশ্লিষ্ট অন্যান্য বিষয়গুলো নিয়ে আগামী আইনশৃঙ্খলা কমিটির বৈঠকে উপস্থাপন করা হবে বলে জানান তিনি।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট