ফ্রান্সে হতাহতের ঘটনায় বেগম খালেদা জিয়ার নিন্দা ও শোক

প্রকাশিত: ৩:৪৬ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০১৬

গতকাল বৃহস্পতিবার রাতে ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে বাস্তিল দিবসের উৎসবে জড়ো হওয়া জনতার ওপর দ্রুত গতিতে ট্রাক চালিয়ে অন্তত: ৮০ জন মানুষকে হত্যা ও শতাধিক মানুষকে আহত করার নৃশংস ঘটনায় গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

আজ এক শোকবার্তায় তিনি বলেন, ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে বাস্তিল দিবসের উৎসবে জড়ো হওয়া জনতার ওপর দুষ্কৃতকারী কর্তৃক ট্রাক চালিয়ে মানুষ হত্যা করার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত। এধরনের সন্ত্রাসী হামলার ঘটনায় আমি তীব্র ধিক্কার ও নিন্দা জানাচ্ছি।

বেগম জিয়া বলেন, বিশ্বব্যাপী এ ধরণের নির্মম ও পৈচাশিক হামলা এখনই প্রতিরোধ করতে না পারলে সারাবিশ্বই হুমকির মুখে পড়বে। এধরনের হামলাকারীরা কাপুরুষ, তারা অন্যের স্বাধীন কর্মকান্ডকে শ্রদ্ধা করে না। তাই তারা মানুষ হত্যার হিংস্র উল্লাসে মেতে ওঠে। বিশ্বব্যাপী চলমান আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে চূড়ান্ত নির্মূল করতে না পারলে মানুষের সকল অর্জন সন্ত্রাসবাদের ছোবলে নিশ্চিহ্ন হয়ে যাবে।

খালেদা জিয়া এ নৃশংস ঘটনায় প্রকৃত দায়ী ও চক্রান্তকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ফ্রান্সে সংঘটিত মর্মান্তিক ও হৃদয়বিদারক ঘটনা বাংলাদেশের জনগণ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীকে গভীরভাবে উদ্বিগ্ন করে তুলেছে। এই হৃদয়বিদারক ঘটনায় আমি ফ্রান্সের শোকাহত জনগণ ও সরকারকে সহমর্মিতা জ্ঞাপন করছি। আমি আশা করি ফ্রান্স সরকার এই দু:সহ শোক কাটিয়ে উঠে অত্যন্ত সংযম ও দায়িত্বের সাথে পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম হবে।

বিএনপি চেয়ারপারসন ফ্রান্সে সন্ত্রাসীদের ন্যাক্কারজনক হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানান। তিনি আহতদের আশু সুস্থতা কামনা করেন।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে বাস্তিল দিবসের উৎসবে জনতার ওপর দ্রুত গতিতে ট্রাক চালিয়ে অন্তত: ৮০ জন মানুষকে হত্যা ও শতাধিক মানুষকে আহত করার বর্বরোচিত ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট