প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : ড. মোমেন

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০১৬

জাতিসংঘে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ছাত্রছাত্রীদেরকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কের দিকে এগিয়ে যাচ্ছে। সেই ধারাকে অব্যাহত রাখতে শিক্ষার্থীদেরকে আরো বেশি করে প্রযুক্তিগত ভাবে দক্ষ হতে হবে।
ড. আব্দুল মোমেন শনিবার সকালে সিলেট নগরীর মিরাবাজারস্থ মডেল হাইস্কুলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রবর্তিত শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও ভাষা শিক্ষা কেন্দ্র এর শ্রেণী কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি নগরীর ঐতিহ্যবাহী মডেল হাইস্কুলে স্থাপিত এ ডিজিটাল ল্যাব শিক্ষার্থীদের দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়ক ভ‚মিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বিদ্যালয়কে সরকারী করণ ও অবকাঠামোগত উন্নয়নসহ সব ধরনের সহযোগিতার আশ^াস প্রদান করেন।

মডেল হাইস্কুল পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সেলিম আহমদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা মোছা. পিয়ারা বেগম।

এসময় বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য এস এম নুনু মিয়া, ১৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাবেদ সিরাজ, স্কুল পরিচালনা পর্ষদ সদস্য রাবেয়া বেগম, শাহাজাহান, তরিকুল আম্বিয়া, সহকারী প্রধান শিক্ষক এ কে আজাদ চৌধুরী, সিনিয়র শিক্ষক সুকুমার চন্দ্র সূত্র ধর, শিক্ষক মোঃ মিজানুর রহমান, মোঃ ছয়ফুল ইসলাম, মোঃ এমাদ উদ্দিন, জাকিয়া বেগম, রোকসানা জেসমিন, খালেদা খাতুন, মিল্টন রায়, পারভীন আক্তার, শফিক আলী প্রমুখ।

এর আগে প্রধান অতিথি ড. আব্দুল মোমেন ফিতা কেটে ও বাটন টিপে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও ভাষা শিক্ষা কেন্দ্র এর শ্রেণী কার্যক্রমের উদ্বোধন করেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট