হাওরে রাষ্ট্রপতি : উন্নয়নে কাজের মান নিশ্চিত করতে হবে

জাতীয়

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, হাওরের উন্নয়ন প্রকল্পে কাজের মান অবশ্যই নিশ্চিত করতে হবে। এখানে কোনো ঠিকাদারের গাফিলতি পেলে সংশিষ্ট প্রতিষ্ঠান অথবা ব্যক্তিকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে তার আগের নির্বাচিত সংসদীয় আসন এলাকার কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) সড়কসহ বিভিন্ন চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি কাজ পরিদর্শনকালে ঠিকাদার ও প্রকৌশলীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, কিশোরগঞ্জের সঙ্গে হাওড়ের তিনটি উপজেলার সঙ্গে সরাসরি সংযোগ সড়ক হচ্ছে। এতে করে ঢাকা ও কিশোরগঞ্জের আশপাশের জেলাগুলোর সঙ্গে সড়ক যোগাযোগ খুবই সহজ হবে। এসব সংযোগ সড়ক চালু হলে এর সুফল পাবে হাওরবাসী এবং অর্থনীতির নতুন দ্বার উন্মোচিত হবে। এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে প্রস্তাবিত মিঠামইন ক্যান্টনমেন্ট সম্পর্কে অবহিত করা হয়।

এ সময় রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিয়া আলমসহ সামরিক, বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এরপর বিকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে ৮৫ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ও শিক্ষাবৃত্তি এবং সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে যোগ দেন।

  •  
  •  

Leave a Reply