জাফলংয়ে বনবিভাগের ভূমি থেকে অর্ধশতাধিক ক্রাশার মেশিন উচ্ছেদ

সিলেট বিভাগ

সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ে বনবিভাগের ভূমি দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা ধ্বংস করা হয়েছে। একই সাথে ওই এলাকায় নির্মিত অর্ধশতাধিক ক্রাশার মেশিনও উচ্ছেদ করা হয়। জব্দ করা হয়েছে ডাম্পিং করে রাখা পাথরও।

শনিবার বেলা ১১ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাফলং গ্রীণপার্ক, কানাইজুড়ি ও রহমতপুর এলাকায় অভিযান চলে। সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে চলা এ অভিযানে জাফলং গ্রীণপার্ক এলাকায় বন বিভাগের জায়গা দখল করে মজুদ করে রাখা প্রায় ৪ হাজার ফুট পাথর জব্দ ও কানাইজুড়ি এবং রহমতপুর নামক এলাকায় প্রায় অর্ধশত স্টোনক্রাশার মেশিনসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় গোয়াইনঘাটের ইউএনও বিশ^জিত কুমার পাল, গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায়, তামাবিল বিজিবির কোম্পাণী কমান্ডার হুমায়ুন আহমেদ, সারী রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন, জাফলং বন বিট কর্মকর্তা জহিরুল ইসলামসহ পুলিশ, বিজিবি ও বন বিভাগের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম জানান, ‘বন বিভাগের আবেদনের প্রেক্ষিতে তাদের জায়গা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বন বিভাগের ভূমি থেকে বেশ কয়েকটি স্থাপনাসহ প্রায় অর্ধশত স্টোন ক্রাশার মেশিন পেলুডার দিয়ে গুড়িয়ে উচ্ছেদ ও প্রায় ১ হাজার ৮০০ ঘনফুট পাথর জব্দ করা হয়েছে।

Leave a Reply