অ্যাপেন্ডিসাইটিস সংক্রমণে বিশ্বনাথের মেধাবী শিক্ষার্থী জাবেদুলের ইন্তেকাল

সিলেট বিভাগ

বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের মরহুম আজর আলী (পুরুগেদাই) সাহেবের ছোট ছেলে জাবেদুল ইসলাম মিনহাজ (২০) গতরাত (১৮ নভেম্বর) আড়াইটায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)
সে গত ১৫ সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। সাথে সাথে বিশ্বনাথ উপজেলার ড. ইয়াসিন আরাফাত চিকিৎসা করে বলেন,অ্যাপেন্ডিসাইটিসের সংক্রমণ হয়েছে। দ্রুত সিলেট হাসপাতালে রেফারেন্স করে দেন। পরে সিলেট ওমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানের কর্তব্যরত ডাক্তার বলেন- বুঝা যাচ্ছে কিডনি রোগে সমস্যা হয়েছে। এ নিয়ে একটু সময় নেন। পরে জানা যায় অ্যাপেন্ডিক্সের কাছাকাছি লসিকা গ্রন্থি ফুলে প্রদাহ সৃষ্টি হয়ে পেশার নিল হয়ে যায় এবং মুখ ও প্রসাবের রাস্তায় রক্ত বের হতে থাকে।
এ অবস্থায় গতরাত (১৮ সেপ্টেম্বর) উন্নত চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হলে লালাবাজার নামক স্থানে আসলে তিনি মৃত্যুর কুলে ঢলে পড়েন এবং সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তরুণ মেধাবী ছাত্র জাবেদুল ইসলাম মিনহাজ জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের থেকে ২০১৬ সালে SSC পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১৬-২০১৮ সনে সিলেট শাহজালাল সিটি কলেজ থেকে HSC পরীক্ষায় উত্তীর্ণ হয়। ২০১৮ -২০১৯ সালে বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজে ডিগ্রি ফাইনাল পরীক্ষার্থী ছিলেন।
তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
গতকাল বুধবার বেলা ৩ ঘটিকার সময় মরহুমের জানাজার নামাজ শেষে দাফন সম্পন্ন হয়।

Leave a Reply