১০ দিনের সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০১৯

১০ দিনের সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ দশ দিনের সফর শেষে দেশে ফিরেছেন। তিনি স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন।

সোমবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১০টা ৪০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ। তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সোমবার সকাল ১০টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় রাষ্ট্রপতিকে বিমানবন্দরে স্বাগত জানান- মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কূটনৈতিক কোরের ভারপ্রাপ্ত ডিন, ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক, বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন, তিন বাহিনীর প্রধান, পুলিশের আইজি, জননিরাপত্তা বিভাগের সচিব, কেবিনেট ডিভিশনের সচিব (সমন্বয় ও সংস্কার), পররাষ্ট্র সচিব (মেরিটাইম) এবং সংশ্লিষ্ট উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

এর আগে রাষ্ট্রপতি রবিবার (৮ সেপ্টেম্বর) লন্ডন সময় বিকাল ৬টা ৪০ মিনিটে দেশের উদ্দেশে হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেন। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম এবং লন্ডনে বাংলাদেশ মিশনের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

গত ৩১ আগস্ট সকাল পৌনে ১০টায় আবদুল হামিদ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ত্যাগ করেন। ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতি দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন।