ঈদের দিনেও খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

ঈদের দিনেও খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঈদুল আজহার দিনেও রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

সোমবার (১২ আগস্ট) নয়াপল্টনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিক্ষোভ মিছিলটি রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক আরিফুর রহমান নাদিম, তাঁতী দলের সদস্য সচিব হাজী মজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম পাটোয়ারী, বিএনপি নেতা জামাল উদ্দিন, ছাত্রদল ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ‘চার বারের সর্বাধিক জনপ্রিয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভয়াবহ অসুস্থতার পরও এ মিডনাইটের সরকার আরও হিংস্র হয়ে উঠেছে। দেশের কোনো বিশেষায়িত হাসপাতালে তাকে চিকিৎসার সুযোগ না দিয়ে বরং প্রতিনিয়ত বিভিন্নভাবে জামিনে বাধা সৃষ্টি করা হচ্ছে।’

আজ ঈদের দিনেও দেশনেত্রীর মনে আনন্দ নেই উল্লেখ করে তিনি বলেন, ‘কারণ, জনগণের প্রিয় নেত্রীকে অন্যায় ও অবিচারমূলকভাবে কারাগারে বন্দি রাখা হয়েছে। ব্যক্তিগত আক্রোশের শিকার বেগম খালেদা জিয়াকে কারাবন্দি রেখে তিলে তিলে নিঃশেষ করতে পারলেই যেন সরকারের লক্ষ্য পূরণ নিশ্চিত হবে।’

এ অবৈধ সরকার দেশের মানুষকে মানুষ হিসেবে গণ্য করে না বলে মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘জোর করে ক্ষমতাসীন হয়ে বর্তমান সরকারপ্রধান দেশকে নিজের জমিদারী বানিয়ে ফেলেছে। সে জন্য জনস্বার্থের দিকে তাদের কোনো ভ্রুক্ষেপ থাকবে না -এটাই স্বাভাবিক।’

ডেঙ্গু রোগ প্রসঙ্গে বিএনপির এই নেতা আরও বলেন, ‘ডেঙ্গু সমস্যা যখন প্রকট আকার ধারণ করেছে তখন এটিকে আমলে না নিয়ে সরকারের মন্ত্রী-নেতারাসহ সিটি মেয়ররা নির্বিকার থেকেছে, তামাশা করেছে। তাদের কোনো পূর্ব প্রস্তুতি ছিল না। এ কারণে ডেঙ্গু এখন মহামারি আকার ধারণ করেছে।